ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সাংবাদিকদের ব্যক্তিগভাবে চিনি, তাদের অবস্থাও জানি: তথ্যমন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:০০ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১
সাংবাদিকদের ব্যক্তিগভাবে চিনি, তাদের অবস্থাও জানি: তথ্যমন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যেসকল সাংবাদিকদের ব্যাংক হিসাব  সম্পর্কে চাওয়া হয়েছে তাদেরকে ব্যক্তিগতভাবে চিনি এবং আর্থিক অবস্থার কথাও জানি। তবে হিসাব চাওয়া হলো কেন সেটাও আমার প্রশ্ন।

আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত ঢাকা সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

তিনি এসময় আরো বলেন, সাংবাদিকদের প্রতিনিধিত্ব করতে হচ্ছে এবং সরকারেও । তাই আমি সবার স্বার্থ রক্ষা করেই কাজ করে যেতে চাই। বাংলাদেশে অনুসন্ধানী প্রতিবেদনের প্রয়োজন আছে। কিন্তু কিছু টেলিভিশনে দেখা যায় অনেক ক্ষেত্রে ব্যক্তিগত বিষয়গুলো প্রকাশ হয়ে যায়। এক্ষেত্রে জনগণের যে ব্যক্তিগত অধিকার, তা খর্ব হয়। এসকল বিষয়গুলো আমাদের মাথায় রাখতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সাংবাদিকদের সহযোগিতার জন্য আমাদের মন্ত্রণালয়ের অব্যবহৃত অর্থ সাংবাদিক কল্যাণ ট্রাস্টে বরাদ্দ দিয়ে সাংবাদিকদের এককালীন সহযোগিতা করা হয়েছে। প্রধানমন্ত্রী প্রেস ক্লাবে একবার বলেছিলেন, আমি কতদিন আছি জানি না, তবে আমি সাংবাদিকদের জন্য একটা স্থায়ী ব্যবস্থা করে যেতে চাই। এই পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট তৈরি করা হয়েছে। ট্রাস্টের মাধ্যমে আমরা সাংবাদিকদের পরিবারসহ সহযোগিতার চেষ্টা করে যাচ্ছি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, বিএফইউজের সভাপতি মোল্লা জালাল উদ্দিন,ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ প্রমুখ।

বার্ষিক সাধারণ সভায় ঢাকা সাংবাদিক ইউনিয়নের বাৎসরিক আয় ব্যয়ের হিসাবও তুলে ধরেন।

একুশে সংবাদ/আল-আমিন/আরিফ