AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তীব্র দাবদাহে বৃষ্টি চেয়ে হাজারো মুসল্লিদের কান্না


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:১৮ পিএম, ২৫ এপ্রিল, ২০২৪
তীব্র দাবদাহে বৃষ্টি চেয়ে হাজারো মুসল্লিদের কান্না

তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনায় রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল ঈদগা ময়দানে ইস্তিসকার নামাজ আদায় করেছেন হাজারো  মুসল্লি।বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১১টার দিকে ডিএসসিসি  ৬৫ নং ওয়ার্ডে মাতুয়াইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠে খোলা আকাশের নিচে এ ইস্তিসকার নামাজ আদায় করা হয়। এতে সর্বস্তরের হাজারো মুসল্লিরা অংশ নেয়।

নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন মাতুয়াইল কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আল্লামা মুফতি নাহিদুর রহমান মৃর্ধা।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন মসজিদের আলেম, ওলামা এবং স্থানীয় কাউন্সিলর,আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগসহ বিভিন্ন রাজনীতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় ধর্মপ্রাণ হাজারো মুসল্লিরা ইস্তিখারার নামাজ আদায় শেষে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে চোখের পানি ফেলে বৃষ্টির কামনায় ফরিয়াদ করেন।

এরআগে উপস্থিত মুসল্লীদের উদ্দেশ্য সংক্ষিপ্ত বক্তব্য দেন ঢাকা -৫ আসনের এমপি আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। তিনি বলেন, আজকে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে আমাদের একমাত্র আর্জি তিনি যেন আমাদের নিয়ত কবুল ও মঞ্জুর করেন এবং দ্রুত বৃষ্টি দিয়ে দাবদাহ থেকে আমাদের মুক্তি দেন। আমিন। এসময় সকলের উদ্দেশ্য তিনি বলেন, আসুন সকল হিংসা বির্দেশ ভুলে আমরা এককাতার শামিল হই। পাচওয়াক্ত নামাজ আদায় করি। আমাদের আমল ছাড়া পরকালে কিছুই নিয়ে যেতে পারবো না। তাই আল্লাহ ও নবী রাসুলের পথ অবলম্বনের বিকল্প নাই।  কেন না, কেয়ামতের আলামত দৃশ্যমান হতে শুরু করেছে। পরকালে বেহেশতে যেতে নামাজ-রোজা এবং আল্লাহ ও নবী রাসুলের পথে চলার বিকল্প নেই। 

এই ইস্তেখারার নামাজে ৬১,৬২,৬৩,৬৪, ৬৫, ৬৬ নং ওয়ার্ডে বসবাসরত বাসিন্দা ছাড়াও ঢাকা -৫ নির্বাচনী এলাকার কয়েক হাজার মানুষ অংশ নেন।

উপস্থিত ছিলেন ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মোল্লা বাবুল, ডেমরা থানা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমাণ্ডার বীরমুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম আলো,যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের নেতা জামাল উদ্দিন পাটোয়ারী, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শান্তনুর খান শান্ত, পাড়া ডগাইর আইডিয়াল স্কুল এণ্ড কলেজের গর্ভনিংবডির সভাপতি মো: শফিকুল ইসলাম, ৬৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো : সোহেল খান, ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী এনামুল ইসলাম এনাম, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের যুগ্ম আহবায়ক হাছান মাহমুদ অপু প্রমূখ।

 

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!