AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বীর মুক্তিযোদ্ধাকে রাজাকার বলায় সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:২৪ পিএম, ১ এপ্রিল, ২০২৪
বীর মুক্তিযোদ্ধাকে রাজাকার বলায় সংবাদ সম্মেলন

প্রকাশ্যে বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদকে রাজাকার বলায় সংবাদ সম্মেলন করেছেন ছেলে আশরাফুল ইসলাম। এ সময় এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের কঠোর শাস্তি দাবি জানানো হয়। সোমবার (১ এপ্রিল) সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (সাগর -রুনি মিলনায়তনে) ‘প্রভাষকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও বীর মুক্তিযোদ্ধাকে রাজাকার বলায় বাবু মির্জা ও তার ভাতিজা স্বপন মির্জা ওরফে ভুট্রূ মির্জার শাস্তির দাবিতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে ভুক্তভোগীরা বাবু মির্জা ও তার ভাতিজা স্বপন মির্জার বিভিন্ন অপকর্মের কথা তুলে ধরেন সিরাজগঞ্জ জেলার এনায়েতপুরের খামারগ্রাম ডিগ্রি কলেজের প্রভাষক রাশেদ উদ্দিন ভূইয়া ও বীর মুক্তিযোদ্ধার ছেলে আশরাফুল ইসলাম। এসময় এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আজগর আলী (বিএসসি) বলেন, দীর্ঘদিন দিন থেকে এদের অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ, এছাড়া একজন বীর মুক্তিযোদ্ধাকে রাজাকার বলাটা গুরুতর অপরাধ বলে আমি মনে করি। আমি তাদের শাস্তি কামনা করছি। প্রভাষক রাশেদ উদ্দিন ভূইয়া বলেন, আমার নামে মিথ্যা মামলা করে তারা আমার সুনাম নষ্টসহ আমাকে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তাদের অপকর্মের প্রতিবাদে এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী রাজনৈতিক ও বিভিন্ন পেশাজীবীর মানুষ বিক্ষোভ ও মানববন্ধন করেও কোন উপকার পায়নি। তিনি বলেন, জুয়াড়ি মতিন এবং তার চাচা থানা কৃষক দলের সহ-সভাপতি বাবু মির্জা জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা মরহুম ফজলুল হকের ছেলে আশরাফুল ইসলামকে রাজাকারের ছেলে বলে গালমন্দ করে। বজলুর রশিদ বলেন, একজন বীর মুক্তিযোদ্ধাকে রাজাকার বলে অপবাদ দিবে এটা কখনোই মেনে নেয়া যায় না। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অপর এক বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: শাহজাহান আলী মিয়া বলেন, আমাদের একজন মুক্তিযোদ্ধাকে বাবু মির্জা ও স্বপন মির্জা রাজাকার বলে অপবাদ দিয়েছে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অনতিবিলম্বে এদের শাস্তি কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আজগর আলী বিএসসি, এনায়েতপুর থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান, রাশেদুল ইসলাম সিরাজ, শাহজাদপুর বঙ্গবন্ধু মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ, সাবেক ইউপি চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ, খুকনী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক, সাবেক চেয়ারম্যান শাজাহান আলী মিয়া, এনায়েতপুর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, আলহাজ্ব এবিএম শামীম, সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আল আমিন, এনায়েতপুর থানা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফজলু ব্যাপারী প্রমুখ।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!