ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ৭ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

অবশেষে পরাজয় স্বীকার করলেন ট্রাম্প


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:৩৫ পিএম, নভেম্বর ১৫, ২০২০
অবশেষে পরাজয় স্বীকার করলেন ট্রাম্প

অবশেষে জো বাইডেনের জয়কে মেনে নিয়ে টুইট করেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। রোববার (১৫ নভেম্বর) এক টুইট বার্তায় জো বাইডেন নির্বাচনে জিতেছেন তবে তা কারচুপি করে বলে দাবি করেছেন ট্রাম্প। ভোট গণনার পর এখনো পরাজয় মেনে নেননি প্রেসিডেন্ট ট্রাম্প। তবে এই টুইটের মাধ্যমেই নির্বাচনের প্রায় এক সপ্তাহ পর কার্যত বাইডেনের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়াকে স্বীকার করলেন ট্রাম্প।

ট্রাম্প জানান, নির্বাচনে কারচুপি হওয়ার কারণে জো বাইডেন জিতেছেন। পর্যবেক্ষকদের ভোট কেন্দ্রে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। চরম বামপন্থী মালিকানাধীন ও নিয়ন্ত্রণাধীন বেসরকারি প্রতিষ্ঠান ভোট গণনার কাজ তদারকি করেছে। যারা কাজ পাওয়া যোগ্য নয়। টেক্সাসে বিজয়ের পরও সরঞ্জাম দিয়ে ভোটের ফলাফল পরিবর্তন করা হয়। যেখানে আমি বিপুল ব্যবধানে জিতেছি। এর সঙ্গে জড়িত রয়েছে ভুয়া ও কিছু নিরব গণমাধ্যম।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে সর্বশেষ তথ্য অনুযায়ী ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন। অন্যদিকে বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২টি। আনুষ্ঠানিকভাবে ভোটের ফলাফল মেনে না নেওয়ায় ট্রাম্প প্রশাসনের সহযোগিতা ছাড়াই ডেমোক্র্যাট নেতা জো বাইডেন আগামী ২০ জানুয়ারি ক্ষমতা গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন।

একুশে সংবাদ/বাটে/এআরএম