AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা-৫ কে আধুনিক শিক্ষাজোন হিসেবে গড়ে তোলা হবে: এমপি সজল মোল্লা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫২ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২৪
ঢাকা-৫ কে আধুনিক শিক্ষাজোন হিসেবে গড়ে তোলা হবে: এমপি সজল মোল্লা

ঢাকা-৫ নির্বাচনী এলাকার আংশিক কদমতলী ও ডেমরা-যাত্রাবাড়িকে আধুনিক শিক্ষা জোন হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন এমপি আলহাজ মশিউর রহমান মোল্লা সজল। তিনি বলেন, এই এলাকায় কোনো শিক্ষার্থীর লেখাপড়া যাতে বন্ধ না হয় সেদিকে বিশেষ লক্ষ্য রাখতে হবে।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে পাড়া ডগাইর স্কুল এণ্ড কলেজ’র এস এস সি-২০২৪ পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিলে শিক্ষক-শিক্ষার্থী ও অভিবাবকদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মশিউর রহমান মোল্লা সজল এমপি বলেন, আমার প্রয়াত বাবা ঢাকা-৫ আসনের ৪ বারের এসপি আলহাজ হাবিবুর রহমান মোল্লা ‘দিন বদলের বইছে হাওয়া, শিক্ষা আমার প্রথম চাওয়া’ স্লোগানের মধ্যদিয়ে একটি অবহেলিত এলাকাকে আজকে সারাদেশ ব্যাপী সু-পরিচিত করেছেন। বাবার সেই ধারা অব্যহত রেখে এবং আপনাদের সকলের সহযোগিতায় ঢাকা -৫ নির্বাচনী এলাকাকে শিক্ষা জোন হিসেবে গড়ে তুলার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

এমপি বলেন, আপনাদের প্রতি আমার বিশেষ অনুরোধ কে কার লোক, এটি বিবেচনায় নিবেন না। তাহলে আমরা ভালো কাজ থেকে পিছিয়ে পড়বো। সবাইকে মনে রাখতে হবে আমরা যারা মুক্তিযুদ্ধের চেতনায় পথ চলি, সবাই জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে শিক্ষাক্ষেত্রে সকলে মিলেমিশে কাজ করে সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষার মধ্যদিয়ে দক্ষ করে গড়ে তোলার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, আমাদের শিক্ষার্থীদের মাঝে দক্ষতা নিয়ে মানুষ হওয়ার মানসিকতা গড়ে তোলার চেষ্টা করতে হবে। শিক্ষার্থীদের দেখতে হবে তারা কীভাবে নতুন কাজে দক্ষতা অর্জন করতে পারে এবং সেদিকে বিশেষভাবে গুরুত্ব দিতে হবে। প্রযুক্তিগতভাবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে, যাতে আমরা সকল ক্ষেত্রে দক্ষতা অর্জন করতে পারি। 
ভালো ফলাফল মানেই ভালো চাকরি এই মানসিকতা থেকে শিক্ষার্থীদের বের করার পরামর্শ দিয়েছেন সজল মোল্লা। তিনি বলেন, বাস্তব জীবন সাহেবি জীবন নয়। বাস্তব শিক্ষার সঙ্গে মানিয়ে নিয়ে নিজেকে দক্ষ হিসেবে গড়ে তোলাই জাতির পিতার স্বপ্ন ছিল। শিক্ষার্থীদের নতুন নতুন দক্ষতা অর্জনে উদ্বুদ্ধ করতে হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমাদের ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে।

পাড়া ডগাইর স্কুল এণ্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ৬৪নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ মাসুদুর রহমান মোল্লা বাবুল, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী কৌশিক আহমেদ জসিম,ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো: রুহুল আমিন মোল্লা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন বিদ্যালয়ের অধ্যক্ষ মো: আমিরুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য মো: নজরুল ইসলাম ও শাহাদাৎ হোসেন, ৬৪ নং ওয়ার্ডের ৫নং ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব কীরন মানিক ও শামীম শিকদার স্ট্যান্ডার্ড স্কুল এণ্ড কলেজ’র অধ্যক্ষ মো: শামীম শিকদার প্রমুখ।

 

Link copied!