AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পীরগঞ্জে চাঁদা দাবি, না দেয়ায় পৌর কর্মচারীর বিরুদ্ধে দুজনকে মারপিটের অভিযোগ


Ekushey Sangbad
পীরগঞ্জ উপজেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও
০৪:২৮ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
পীরগঞ্জে চাঁদা দাবি, না দেয়ায় পৌর কর্মচারীর বিরুদ্ধে দুজনকে মারপিটের অভিযোগ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শ্যালো ইঞ্জিন চালিত ভটভটিতে দ্বিতীয় দফায় চাঁদা আদায়কে কেন্দ্র করে এক চালকসহ দুজনকে মারপিটের অভিযোগ উঠেছে পৌর কর্মচারীর ও তার সহযোগীর বিরুদ্ধে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে পৌর শহরের পূর্ব চৌরাস্তায় এ ঘটনা ঘটে। তবে পৌর কর্তৃপক্ষ বলছেন চাঁদা তোলা নিয়ে মারপিট না, যানবাহনের লাইসেন্স করা নিয়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।

ভূক্তভোগীরা জানায়, জেলার হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া গ্রামের রেকাব আলীর ছেলে সোহেল রানা শ্যালো ইঞ্জিন চালিত ভটভটি নিয়ে ডিজেল কেনার উদ্দেশ্যে মঙ্গলবার সকালে হরিপুর থেকে পীরগঞ্জ হয়ে দিনাজপুরের সেতাবগঞ্জে যাচ্ছিলেন। যাওয়ার সময় পীরগঞ্জ পৌর শহরে ঢুকলে পৌর সভার চুক্তি ভিত্তিক কর্মচারী লিটন ও তার এক সহযোগী মিলে পৌরসভা ও দুটি শ্রমিক সংগঠনের নামে রশিদ ধরিয়ে দিয়ে ৯০ টাকা সোহেলের কাছ থেকে চাঁদা আদায় করে। চাঁদা দিয়ে তিনি সেতাবগঞ্জ গিয়ে ডিজেল নিয়ে হরিপুরে ফেরার পথে পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় পৌছালে ভটভটি থামিয়ে তার কাছে আবারো ৬০ টাকা চাঁদা দাবি করা হয়।

চাঁদা দিতে অস্বীকার করায় পৌর কর্মচারী লিটন ও তার সহযোগী মিলে ভটভটি চালক সোহেল রানা ও তার গাড়িতে থাকা রুবেলকে মারপিট করে। এ সময় পৌরসভার প্রধান সহকারি নুর মোহাম্মদ চৌধুরী এবং কর্মচারী সংগঠনের সভাপতি তোজাম্মেল হক ঘটনাস্থলে এসে কর্মচারীর পক্ষ নিয়ে সোহেল ও তার গাড়িতে থাকা ব্যক্তিকে পৌরসভায় তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং আহত ওই দুজনকে চিকিৎসার জন্য পীরগঞ্জ হাসপাতালে পাঠায়।
অভিযোগ বিষয়ে পীরগঞ্জ পৌরসভার কর্মচারী সংগঠনের সভাপতি তোজাম্মেল হক বলেন, কোন চাঁদা জন্য নয়, লাইসেন্সের জন্য ওই ভটভটি চালককে আটকানো হয়। এ নিয়ে মারপিট না দায়িত্বরত কর্মচারীর সাথে ধাক্কাধাক্কি হয়েছে। আমরা বিষয়টি সমাধান করে দেয়ার চেষ্টা করেছি।

পীরগঞ্জ পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক জানান, পৌর শহরে টোল আদায়ের বিষয় গুলি দেখভাল করার জন্য পৌরসভার প্রধান সহকারি নুর মোহাম্মদ চৌধুরীকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনিই ভালো বলতে পারবেন।

এ বিষয়ে পৌরসভার প্রধান সহকারি নুর মোহাম্মদ চৌধুরী বলেন, পৌর শহরে ট্রাক-ট্যাংক লড়িতে মালামাল লোড আনলোাড করার ক্ষেত্রে টোল আদায়ের জন্য ইজারা দেয়া হয়েছে। পৌর শহরে প্রবেশ করলেই চাঁদা নেয়ার কোন নিয়ম নাই। মেয়রের সাথে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

পীরগঞ্জ থানার ওসি খায়রুল আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তবে এ বিষয়ে এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!