AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ফরম জমা দিলেন রানু আখতার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৪১ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ফরম জমা দিলেন রানু আখতার

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও লোহজং উপজেলার সাবেক ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট রানু আখতার।

বৃহস্পতিবার দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কার্যালয়ে তিনি এই মনোনয়ন ফরম জমা দেন। এদিন সকাল ১০টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কাজ শুরু হয়েছে।

এরআগে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ঢাকা বিভাগ থেকে বেলা এগারোটায় মনোনয়ন ফরম ক্রয় করেন তিনি।

অ্যাডভোকেট রানু আখতার বলেন, আমাকে নেত্রী নির্বাচিত করলে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে যে স্বপ্ন দেখেছিলেন, ক্ষুধা, দারিদ্র মুক্ত-বৈষম্যহীন ও মাদক মুক্ত সমাজ গঠনে ভূমিকা রাখবো। তিনি বলেন, ১/১১ সময় জননেত্রী শেখ হাসিনাকে মুক্ত করতে নিজ জেলা থেকে আন্দোলন গড়ে তুলেছিলাম। একইসঙ্গে নেতা-কর্মীদের বাড়ি, পাড়া-মহল্লায় জনমত গঠন করেছি। জরুরি অবস্থার মধ্যে এসব করতে গিয়ে অনেক হুমকি-ধামকি, চোখ রাঙানি সহ্য করতে হয়েছে। তিনি বলেন, আমি তৃণমূলের একজন দায়িত্বশীল রাজনৈতিক কর্মী। দল ও নেত্রীর দুঃসময়ে কাজ করেছি। সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পায় আর না পায় সর্বদায় জননেত্রী শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী হয়ে ভবিষ্যতেও কাজ করে যাব।

জানা গেছে, তথাকথিত ১/১১ সরকারের সময়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার মুক্তির দাবিতে রাজপথে আন্দোলন-সংগ্রামে নিরলস ভ’মিকা রাখেন এডভোকেট রানু আখতার। নিজ জেলা মুন্সীগঞ্জের  লোহজং উপজেলায় বিভিন্ন ইউনিয়নে নেত্রীর কারামুক্তির জন্য সংগ্রহ করেন গণসাক্ষর। ১৯৯৫ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত লোহজং উপজেলা ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক এবং ২০০০ সাল থেকে ২০০৪ পর্যন্ত জগন্নাথ বিশ^ বিদ্যালয় ছাত্রলীগের সদস্য, ২০০৪-২০১৪ সাল পর্যন্ত মুন্সীগঞ্জ জেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক এবং ২০১৪ সাল থেকে অদ্যবধি মুন্সীগঞ্জের জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। সামাজিক সংগঠন ছাড়াও নারীর প্রতি সহিংসতা রোধ, বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করে একাধিকবার প্রশংসিত হয়েছেন অ্যাডভোকেট রানু আখতার।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা নেওয়া হয়।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!