AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দোহাজারী-কক্সবাজার রেললাইনের ক্লিপের নাট- বল্টু চুরি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চট্টগ্রাম
০৯:৪৮ পিএম, ১৩ নভেম্বর, ২০২৩
দোহাজারী-কক্সবাজার রেললাইনের ক্লিপের নাট- বল্টু চুরি

নবনির্মিত দোহাজারী- কক্সবাজার রেল লাইনের সাতকানিয়া অংশ থেকে রাতের অন্ধকারে রেললাইনের কয়েকটি ক্লিপ ও ক্লিপের নাট-বল্টু খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এতে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

রোববার (১২ নভেম্বর) রাতে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড রক্ষিত বাড়ি এলাকার এ চুরির ঘটনা ঘটে।

রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, স্লিপারের সাথে রেল লাইনের পাত আটকে রাখতে ক্লিপ (হাতুড়ি আকারের লোহার খন্ড) ব্যবহার করা হয়। একটি স্লিপারের দু‍‍`পাশে চারটি করে ক্লিপ থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ওই এলাকায় রাতের বেলা বখাটের দের আড্ডা বসে। হয়তো বা নেশায় টাকা জোগাড় করতে এসব চুরির ঘটনা ঘটাচ্ছে। অনেকেই এটা কে নাশকতা সৃষ্টির পাঁয়তারা বলেও জানান  

এ ব্যাপারে দোহাজারী-কক্সবাজার রেল লাইন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক (পিডি) মো.সবুক্তগীন ও অতিরিক্ত প্রকল্প পরিচালক মো.আবুল কালাম চৌধুরীর মোবাইল ফোনে বার বার কল দিলেও ফোন রিসিভ না করায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে জানতে চাইলে রেল লাইন তদারকির দায়িত্বে নিয়োজিত সুপার ভাইজার রেজাউল করিমও ঘটনাটি অবগত নন বলে জানান।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি)শিবলী নোমান বলেন, চুরির উদ্দেশ্যেই এ ঘটনা ঘটেছে। তবে এটি নাশকতা নয়। ঘটনাস্থলে আনসার মোতায়েন করা হয়েছে। পুলিশি টহলও চলছে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রেল লাইনের একটি ক্লুপ খুলে নেয়া হয়েছে। এ বিষয়ে রেল লাইন নির্মাণ প্রকল্পের পিডি‍‍`র সাথে কথা বলেছি। ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রয়েছে।

 


একুশে সংবাদ/আ.স.প্র/জাহা
 

Link copied!