AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জীবননগরে গুজব ও অপপ্রচার রোধে নারী সমাবেশ


Ekushey Sangbad
জীবননগর, চুয়াডাঙ্গা প্রতিনিধি
০৫:৫৫ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
জীবননগরে গুজব ও অপপ্রচার রোধে নারী সমাবেশ

চুয়াডাঙ্গার জীবননগরে স্মার্ট বাংলাদেশ ও ভিশন ২০৪১ এসডিজি মোতাবেক উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে দেশের অগ্রগতি, অর্জন, সাফল্য ও লক্ষ্য সমূহের সাথে জনসম্পৃক্ততা বৃদ্ধি এবং ডেঙ্গু প্রতিরোধ, মানবপাচার, মাদক, সন্ত্রাস, গুজব, অপপ্রচার, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় জেলা তথ্য অফিসের আয়োজনে উপজেলার উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মুক্ত মঞ্চে এই নারী সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মো. হাফিজুর রহমান হাফিজ।

 

এসময় তিনি বলেন,নারী ক্ষমতায়ন, নারীদের অধিকার ও সামাজিক নিরাপত্তা প্রদানে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে আসছেন।নারীপাচার, ইভটিজিং ও বাল্যবিবাহ এখন অনেকটাই কমে এসেছে।সরকার নারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে তাদের স্বাবলম্বী করে গড়ে তুলেছে।একটি অসাধু চক্র বিভিন্ন গুজব ও অপপ্রচার ছড়িয়ে দেশের সম্মান ক্ষুন্ন করার চেষ্টা করছে।আপনারা কেও এই ধরনের গুজবে কান দিবেন না।নারীদের সামাজিক সুরক্ষা নিশ্চিত করতে বর্তমান সরকার নারীদের বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা সহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে আসছে।

 

আমাদের দেশে জনসংখ্যার অর্ধেক পুরুষ ও অর্ধেক নারী।সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডে নারীদের সম্পৃক্ত বাড়াতে হবে।

 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসার শিল্পী মন্ডল। বক্তব্যে তিনি বলেন, সারা বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্য অর্জন করে ২০৪১ সালে আমরা পৌঁছে যাবো উন্নত দেশের কাংখিত গন্তব্যে। উন্নয়নের এই ধারায় নারীদের সম্পৃক্ততা বৃদ্ধি করতে হবে।মানবপাচার,মাদক,সন্ত্রাস, গুজব, অপপ্রচার, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধ করে নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আব্দুল হান্নান,উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা পর্ষদের সম্মানিত সভাপতি সাংবাদিক সালাউদ্দীন কাজল, চুয়াডাঙ্গা নিরাপদ খাদ্য অফিসার সজিব পাল,উথলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান,সাংবাদিক আকিমুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য সেলিম হোসেন, মাহফুজুর রহমান, আলমগীর হোসেন, এনামুল হক, মুসলিমা খাতুন সহ অনেকে।

নারী সমাবেশ অনুষ্ঠানে দুই শতাধিকের বেশি নারী উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/হ.আ.প্র/জাহা

Link copied!