AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দাওয়াহ সার্কেলের ভিডিও আলোচনা প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠান সম্পন্ন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:১৬ পিএম, ২২ মে, ২০২৪
দাওয়াহ সার্কেলের ভিডিও আলোচনা প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠান সম্পন্ন

বাংলাদেশ দাওয়াহ সার্কেলের উদ্যোগে পবিত্র সিরাতুন্নবী ﷺ উদযাপন উপলক্ষ্যে রসূলুল্লাহ ﷺ-এর জীবনাদর্শ মানুষের কাছে সুন্দরভাবে উপস্থাপনের লক্ষ্যে “জাতীয় ভিডিও আলোচনা প্রতিযোগিতা-২০২৩” এর পুরস্কার প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

২২ মে (বুধবার) সকাল ১০টায় রাজধানীর উত্তরায় একটি মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়। পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমে দ্বীন এবং মিডিয়া ব্যক্তিত্ব, পাইকপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত খতিব মুফতি মুহাম্মাদ হেদায়াতুল্লাহ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাওয়াহ সার্কেলের সম্মানিত চেয়ারম্যান, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মোহাম্মদ শফিক উল্লাহ মাদানী সাহেব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আন-নাহদা ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং বাংলাদেশ দাওয়াহ সার্কেলের ভাইস চেয়ারম্যান মাওলানা রফিকুল ইসলাম মিয়াজী। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ দাওয়াহ সার্কেলের সম্মানিত নির্বাহী পরিচালক আব্দুল্লাহ আবিদ। 

প্রধান অতিথির বক্তব্যে মুফতি মুহাম্মাদ হেদায়াতুল্লাহ বিজয়ীদের উদ্দেশ্যে বলেন, “আল্লাহ্‌র রসূলের জিন্দেগিতেই রয়েছে আমাদের জন্য সর্বোত্তম আদর্শ। এই আদর্শ সমাজে প্রতিষ্ঠিত না থাকাই সকল ধরনের ফিতনা এবং অধঃপতনের মূল কারণ। এই সমাজকে গড়তে হলে আমাদের আল্লাহর রাসূল ﷺ-এর জীবনাদর্শের দিকেই ফিরে যেতে হবে। এর বিকল্প কোনো পথ নেই।” 

যুবসমাজকে হতাশা এবং অনৈতিকতার ছোবল থেকে বাঁচাতে আল্লাহর রাসূল ﷺ-এর সিরাত অধ্যয়ন ও তা অনুধাবন করা এবং সে অনুযায়ী নিজেদের গড়ে তোলার ব্যাপারে উপস্থিত মেহমানবৃন্দ নসিহা পেশ করেন। আয়োজনে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে তাদেরকে সমাজ পরিবর্তনে বাতিল শক্তির সকল বিভ্রান্তিকর পথ, মত ও প্রশ্নের জবাব দিতে কুরআন ও সুন্নাহর স্বচ্ছ জ্ঞান ও বিজ্ঞতায় আরো সমৃদ্ধ হয়ে দাঈ হিসেবে সহজ-সরল ও সাবলীল ভাষায় ইসলামের সুমহান আদর্শ প্রচার করার ব্যাপারে বিশেষ পরামর্শও প্রদান করেন মেহমানবৃন্দ। 

বাংলাদেশ দাওয়াহ সার্কেলের এই আয়োজনের সফলতা কামনা করে তারা বলেন, “বর্তমান সময়ে যেখানে সমাজের বড় একটি অংশ অনৈতিকতার প্রভাবে নিজেদেরকে ধ্বংস করে দিচ্ছে, সেখানে বাংলাদেশ দাওয়াহ সার্কেল রাসূল ﷺ-এর সিরাতকে সুন্দরভাবে উপস্থাপন করে সত্যের সৌরভ মানুষের কাছে ছড়িয়ে দিতে যে উদ্যোগ নিয়েছে, তা সত্যিই প্রশংসনীয়।” 

বাংলাদেশ দাওয়াহ সার্কেলের এই ধরনের চমৎকার আয়োজন আরো নতুন আঙ্গিকে সবার সামনে নিয়ে আসবে, যাতে তরুণ ও কিশোররা অনুপ্রাণিত হয়ে রাসূল ﷺ-এর জীবনাদর্শের যথাযথ অনুসরণ করে নিজেদের জান্নাতি মানুষ হিসেবে তৈরি করতে পারে মর্মে অতিথিরা প্রত্যাশা ব্যক্ত করেন। সমাজের বিত্তশালীদের এই ধরনের অনুপ্রেরণামূলক কার্যক্রমে এগিয়ে আসারও উদাত্ত আহ্বান জানান তাঁরা। 

অনুষ্ঠানে বিজয়ীদের মধ্য থেকে প্রথম তিনজন তাদের অভিমত ব্যক্ত করেন। বাংলাদেশ দাওয়াহ সার্কেলের প্রতি শুভকামনার পাশাপাশি তারা তরুণ দাঈদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা এবং ভালো আলেম তৈরির ব্যাপারে দাওয়াহ সার্কেলকে উদ্যোগ গ্রহণের পরামর্শ দেন। সিরাত অধ্যয়নের মাধ্যমে একজন মুসলমানের জ্ঞানের পরিসর যেমন বৃদ্ধি পায়, অন্যদিকে তা অমুসলিমদের মাঝে দাওয়াতের অন্যতম মাধ্যম হিসেবে ভূমিকা রাখতে পারে বলে তারা মন্তব্য করেন। 

এ বছর এই প্রতিযোগিতায় ৮০০ জনের অধিক রেজিস্ট্রেশন ও ২০০ জনের অধিক প্রতিযোগী ভিডিও আলোচনায় অংশগ্রহণ করেন। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের যথাক্রমে ১৫ হাজার, ১২ হাজার ও ১০ হাজার টাকা এবং ৪র্থ থেকে ১০ম স্থান অধিকারীদের প্রত্যেককে ৫ হাজার টাকার পাশাপাশি বিজয়ী সকলকে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়। 

উল্লেখ্য, বাংলাদেশ দাওয়াহ সার্কেল প্রতিবছরই সিরাতুন্নবী ﷺ উদযাপন উপলক্ষ্যে এই আয়োজন করে থাকে। পাশাপাশি স্কুল ছাত্রদের নিয়ে আমপারা মুখস্থকরণ প্রতিযোগিতাও এই প্রতিষ্ঠানের একটি নিয়মিত কার্যক্রম। মাসিক দারসুল কুরআন, সমসাময়িক ইস্যু নিয়ে প্রশ্নোত্তর পর্ব আয়োজন, মাসিক আল-কুরআন কুইজসহ নানামুখী দাওয়াতি কার্যক্রমের মাধ্যমে সমাজের সকল বয়স-শ্রেণি-পেশার মানুষের কাছে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছে দেওয়ার কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছে বাংলাদেশ দাওয়াহ সার্কেল। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!