AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা কলেজ এবং সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ, দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০২ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৪
ঢাকা কলেজ এবং সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ, দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া

রাজধানীর ঢাকা কলেজ এবং সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরের আগে-পরে নিউমার্কেট থেকে সায়েন্স ল্যাবরেটরি এলাকার মধ্যে কয়েক দফায় তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, মারামারি ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১১ টায় সংঘর্ষটির সূত্রপাত হয়। এরপর বেলা সাড়ে বারোটা থেকে কয়েক দফায় সংঘর্ষে লিপ্ত হয় দুই কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে সিটি কলেজের সামনে ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে একা পেয়ে মারধর করেন সিটি কলেজের কয়েকজন শিক্ষার্থী। পরে ওই শিক্ষার্থীকে সিটি কলেজে আটকে রাখা হয়। এই ঘটনা ঢাকা কলেজ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা সিটি কলেজের দিকে এগিয়ে যায়। এর মধ্যে সিটি কলেজের সামনে, সায়েন্স ল্যাবরেটরি এলাকা এবং ঢাকা কলেজের সামনের রাস্তায় কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় একটি লেগুনা ও বাসে ভাঙচুর করেন শিক্ষার্থীরা।

ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, আমাদের এক সহপাঠীকে সিটি কলেজের ছাত্ররা মারধর করছে। এই খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে অন্য ছাত্ররা উত্তেজিত হয়ে সিটি কলেজের দিকে যায়।

বিষয়টি নিয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ঘটনা নিয়ে বসেছি। আমাদের যে শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছিল, সে এখন আমার অফিসে আছে। পরবর্তী করণীয় নিয়ে আলোচনা চলছে।

এ বিষয়ে জানতে সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর বেদার উদ্দিন আহমেদকে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

যোগাযোগ করা হলে নিউমার্কেট থানার ওসি মো. আমিনুল ইসলাম বলেন, দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে দীর্ঘদিন ধরে এমন ঘটনা ঘটে আসছে। ঘটনাস্থলে পুলিশ ছিল। সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!