AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৩৩ ঘণ্টা পর বনানী থানায় হস্তান্তর প্রকৌশলী সাব্বিরকে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৩৯ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
৩৩ ঘণ্টা পর বনানী থানায় হস্তান্তর প্রকৌশলী সাব্বিরকে

৩৩ ঘণ্টা পর কামরুল হাসান সাব্বির নামের এক আইটি প্রকৌশলীকে বনানী থানায় হস্তান্তর করেছে র‌্যাব। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে তাকে থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় তার বিরুদ্ধে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘হিজবুত তাহরীরের’ সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ আনা হয়েছে।

 

গত রবিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে কামরুল হাসান সাব্বির বনানী অফিস থেকে নামার পর সাদা পোষাকে প্রশাসনের লোক বলে একটি মাইক্রোবাসে করে নিয়ে যায়। এই ঘটনায় স্ত্রী রহিমা আক্তার  থানায় অভিযোগে স্বামী  ‘নিজের অজান্তে’ হারিয়ে গেছেন বলে উল্লেখ করেছে থানা পুলিশ।

 

রহিমা আক্তার জানান, তারা থানায় গিয়ে প্রশাসনের লোক পরিচয়ে তুলে নেওয়ার কথা জানালে পুলিশ জিডিতে ‘হারিয়ে যাওয়ার’ কথা উল্লেখ করেছে। তা না হলে জিডি করা যাবে না বলে জানিয়েছে।

 

বনানী থানার উপপরিদর্শক (এসআই) এস এম শামছুর রহমান জানান, নিখোঁজ ওই ব্যক্তিকে র‌্যাব সন্ত্রাস বিরোধী আইনে মামলা দিয়ে থানায় হস্তান্তর করেছে। তাকে আদালতে পাঠানো হয়েছে।

 

আরিফ নামে সাব্বিরের এক স্বজন বলেন, ভোর ৪টায় সাব্বিরকে থানায় সোপর্দ করা হয়েছে। শুনেছি কিসব বইপত্র দিয়ে তাকে মামলা দেওয়া হয়েছে। আমরা আদালতে যাচ্ছি।

 

কামরুল হাসান সাব্বির বনানীর ‘টাইগার আইটি’ নামে একটি প্রতিষ্ঠানে সাইবার সিকিউরিটি কর্মকর্তা হিসেবে কাজ করেন। ওইদিন সাদা পোশাকে কয়েক ব্যক্তি তাকে ঢাকা মেট্রো চ-৫৩-৬৪৩৫ রেজিস্ট্রেশন নম্বরের একটি হাইএস মাইক্রোবাসে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

 

রহিমা আক্তার জানান, তার স্বামী অফিস থেকে নিচে নামার পর একদল লোক জোর করে তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এ সময় তার স্বামীর সঙ্গে একজন সহকর্মী ছিলেন। ঘটনাস্থল থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। অজ্ঞাত ওই ব্যক্তিরা নিজেদের ‘প্রশাসনের লোক’ পরিচয় দিয়ে তার স্বামীকে রাতে বাসায় ফিরিয়ে দেওয়ার কথাও জানিয়ে যায়।

 

একুশে সংবাদ/আ.ভ.প্র/জাহা

Link copied!