AB Bank
ঢাকা বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবির সিএসই বিভাগের আয়োজনে প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু ১০ জুলাই


ইবির সিএসই বিভাগের আয়োজনে প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু ১০ জুলাই

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) আয়োজনে শুরু হতে যাচ্ছে অন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা। সি, সি + +, জাভা ও পাইথনসহ আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্রোগ্রামিংয়ের উপর এ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। বিভাগটির প্রোগ্রামিং ক্লাব কম্পিটিটিভ প্রোগ্রামারস ইউনিয়নের উদ্যোগে আগামী ১০জুলাই শুরু হবে এ প্রতিযোগিতা। এতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন।

বিভাগীয় সূত্রে, প্রতিযোগিতার প্রথম ধাপে আগামী ১০ জুলাই মক কন্টেস্ট অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে আগামী ১৩ জুলাই মূল কন্টেস্ট, সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। দলভিত্তিক এই প্রতিযোগিতায় দুজন সদস্যের সমন্বয়ে একটি দল গঠিত হবে। প্রতিটি দলকে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ১০০০ টাকা বাবদ https;//forms.gle/jKekQnDUhcNZavmV7 লিংকে রেজিস্ট্রেশন করতে হবে। 

গত ১২ জুন থেকে এ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়ে চলবে ৩০ জুন পর্যন্ত। অংশগ্রহণকারী বিজয়ী দলের জন্য থাকবে ১০ হাজার টাকা সমমূল্যের পুরস্কার। আয়োজনটির উপদেষ্টা হিসেবে আছেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রবিউল হক, বিভাগের অধ্যাপক ইব্রাহিম আব্দুল্লাহ ও সহযোগী অধ্যাপক মোজাহিদুল ইসলাম। 

এ আয়োজন সম্পর্কে বিভাগের সভাপতি অধ্যাপক ড. রবিউল হক বলেন, শিক্ষার্থীদের মাঝে প্রোগ্রামিং দক্ষতা উন্নয়নের পাশাপাশি প্রতিযোগিতামূলক মনোভাব গঠন করাই আমাদের লক্ষ্য। এটাই আমাদের প্রথম আয়োজন নয়। তবে এবারের আমরা একটু বড় আকারে করার চেষ্টা করছি। এবারের আয়োজনে সিএসই বিভাগের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। এছাড়াও পরবর্তী বছরও আমরা এই আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখবো।

 

একুশে সংবাদ/ইবি/সা.আ

Link copied!