AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হলের গেস্টরুমে আটকে রেখে সাংবাদিককে পেটাল ঢাকা কলেজ ছাত্রলীগ


Ekushey Sangbad
হুমায়ুন কবির, ঢাকা কলেজ
০৩:৫৭ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
হলের গেস্টরুমে আটকে রেখে সাংবাদিককে পেটাল ঢাকা কলেজ ছাত্রলীগ

ঢাকা কলেজের গেস্টরুমে নিয়ে ফয়সাল নামের এক সাংবাদিককে পিটিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার (২৮ সেপ্টেম্বর) মধ্য রাতে এ ঘটনা ঘটে।

 

হলের সাধারণ শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সদস্য, ডেইলি বাংলাদেশ ও প্রতিদিনের ক্যাম্পাস প্রতিনিধি ইংরেজি বিভাগের মেধাবী ছাত্র ফয়সাল আহমেদ রাতে রিডিং রুমে পড়াশোনা করছিলো। একই সময়ে ৩০ সেপ্টেম্বর ছাত্রলীগের কর্মীসভা বাস্তবায়ন করতে গেস্টরুমে আলোচনা শুরু করে শহিদ ফরহাদ হোসেন ছাত্রাবাসের নেতাকর্মীরা। উপস্থিত হতে দেরি হওয়ায় রাত সোয়া বারোটার দিকে ফয়সালকে ধরে নিয়ে চড়-থাপ্পড় মারতে থাকে হলের ছাত্রলীগ নেতা আল আমিন, লাঠি দিয়ে পেটাতে থাকে সজিব আহমেদ এবং বালিশ দিয়ে চেপে ধরে মারতে থাকে ইকরাম। এলোপাতাড়ি মারধরের ফলে ঐ সাংবাদিকের ঠোঁট ফেটে যায়, কানেও আঘাত পায়।

 

সাংবাদিকতা করার কারনে ঐ সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজ করতে করতে ছাত্রলীগ নেতারা বলতে থাকেন "হলে থাকলে কিসের সাংবাদিকতা, সাংবাদিকতা করতে হলে হলের বাইরে গিয়ে কর, সাংবাদিক বলে ছাত্রলীগের প্রোগ্রাম করবা না তা চলবে না। "মারধরকারীরা সকলেই অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থী ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি গ্রুপের অনুসারী বলে জানা গেছে। প্রায় দুই ঘণ্টারও বেশি সময় আটক রেখে নির্যাতন করা হয় তাকে।

 

হলে থাকা শিক্ষার্থীদের দাবি, ঢাকা কলেজের সবগুলো হলের নিয়ন্ত্রণ ছাত্রলীগের অধীনে। প্রশাসন সেখানে নামমাত্র। ফরহাদ ছাত্রাবাসের ১০২ নং রুম আবাসিক ছাত্র। কিছুদিন আগেও ছাত্রলীগের অত্যাচারে হলের ১ম বর্ষের সব শিক্ষার্থী এক যোগে হল ছেড়েছিল।

 

এ বিষয়ে হলের সিনিয়র ছাত্রলীগ নেতা খায়রুল হাসু বলেন, বিষয়টি অপ্রত্যাশিত। যারা এর সঙ্গে জড়িত ছিল তাদের বিষয়ে খোঁজখবর নিচ্ছি। ব্যবস্থা নেওয়া হবে।

 

উত্তর ছাত্রাবাসের ছাত্রলীগ নেতা জসিম উদ্দিন পুরো বিষয়টির জন্য লজ্জিত হয়ে ক্ষমা চেয়েছেন। জড়িতদের চিহ্নিত করবেন বলে জানিয়েছেন তিনি।

 

এ বিষয়ে জানতে হল প্রভোস্ট নাসির উদ্দিনকে বার বার কল দিলেও তিনি ফোন ধরেননি। ঢাকা কলেজ অধ্যক্ষ আবু ইউসুফকে কল দিলে তিনিও কেটে দেন।

 

একুশে সংবাদ/হ.ক.প/জাহা

Link copied!