AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০২:৫৪ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের উদ্যোগে সোমবার (২২ এপ্রিল) বেলা ১১ টার দিকে অত্র কলেজ প্রাঙ্গণে শতাধিক বৃক্ষ রোপন করা হয়েছে।

এসডিজি লক্ষমাত্রা অর্জন এবং তীব্র দাবদাহ থেকে রক্ষায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় পরিষদ সারাদেশে ৫ লাখ বৃক্ষরোপনের উদ্যোগ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের এই বৃক্ষরোপণ কর্মসূচি।

এসময় উপস্থিত ছিলেন সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহসীন কবির, অফিসার্স কাউন্সিল এর সম্পাদক অধ্যাপক মোতালেব হোসেন, অত্র কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শাহারিয়ার রাহাত মোড়ল, সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও নেতাকর্মীগণ।

উক্ত কর্মসূচি সম্পর্কে সংগঠনটির সভাপতি শাহারিয়ার রাহাত মোড়ল বলেন, "বর্তমান তীব্র গরমের প্রথম এবং একমাত্র কারণ হলো অপরিকল্পিতভাবে এবং বিনা কারণে গাছ কাটা। গাছপালা কমে যাওয়ার কারণে এর প্রভাব পড়েছে জলবায়ু পরিবর্তনের উপর যার ফলে বিভিন্ন দেশের চেয়ে আমাদের দেশে প্রচুর গরম পড়ছে। এর জন্য কষ্ট করছে সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন প্রাণী এবং কীটপতঙ্গ। এর থেকে বাঁচতে এবং জলবায়ু ঠিক রাখার জন্য বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় আজকে আমাদের এই কার্যক্রম।"

সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিক বলেন, "কোনো দেশের মোট ভূখণ্ডের ২৫ শতাংশ গাছপালা থাকা প্রয়োজন কিন্তু আমাদের দেশে রয়েছে মাত্র ১৪.১ থেকে ১৭ শতাংশের মতো যার কারণে প্রকৃতি হারাচ্ছে তার নিজস্ব গতিপথ এবং ফলে প্রতিবছরই তাপদাহের রেকর্ড তৈরি হচ্ছে। এভাবে চলতে থাকলে এদেশে বসবাস করা কঠিন হয়ে যাবে। তাই আমাদের উচিৎ প্রকৃতিকে রক্ষা করতে বেশি বেশি গাছ লাগানো। তারই অংশ হিসাবে বাংলাদেশ ছাত্রলীগের এই উদ্যোগ।"

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!