AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বশেমুরবিপ্রবি‍‍`তে ভেটেরিনারি টিচিং হাসপাতালের উদ্বোধন


Ekushey Sangbad
মোঃ সায়েম উদ্দিন মুসা, বশেমুরবিপ্রবি
০৮:১৭ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২৩
বশেমুরবিপ্রবি‍‍`তে ভেটেরিনারি টিচিং হাসপাতালের উদ্বোধন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভেটেরিনারি টিচিং হাসপাতালের উদ্বোধন করা হয়েছে।

 

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১.৩০ টায় এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) বিভাগের আওতাধীন এই হাসপাতালে উদ্বোধন করেন কৃষি অনুষদের ডিন ড. নাজমুল হক ও এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের চেয়ারম্যান ড. মো. নাজমুল হক।

 

এসময় উপস্থিত ছিলেন এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. হুর ই জান্নাত জ্যোতি ও ডা. মার্জিয়া আফরোজ প্রিয়া। এছাড়া এএসভিএম বিভাগের ইন্টার্ন ডাক্তারসহ অন্যান্য শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

 

কৃষি অনুষদের ডিন ড. নাজমুল হক বলেন, "এএসভিএম বিভাগের ৫ বছর মেয়াদি শিক্ষার কার্যক্রম ও সনদপত্র প্রাপ্তির জন্য ভেটেরিনারি টিচিং হাসপাতাল অত্যন্ত গুরুত্বপূর্ণ ও আবশ্যক। এএসভিএম বিভাগ তাদের ঐকান্তিক চেষ্টায় প্রতিষ্ঠালগ্ন থেকেই বিভিন্ন ভেটেরিনারি টিচিং হাসপাতালে শিক্ষার্থীদের হাতে কলমে শিক্ষা প্রদানের জন্য শিক্ষা সফরের আয়োজন করেছে। সে অভিজ্ঞতার আলোকে তারা অনানুষ্ঠানিকভাবে ভেটেরিনারি টিচিং হাসপাতালের কার্যক্রম আগে থেকেই শুরু করেছে। অদ্য ৫ সেপ্টেম্বর এএসভিএম বিভাগের ভেটেরিনারি টিচিং হাসপাতালের শুভ উদ্বোধন হলো। এর মাধ্যমে প্রাণী চিকিৎসার জগতে এক নতুন দ্বারের উন্মোচিত হলো। এই উদ্যোগের জন্য বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য রইল অভিনন্দন ও কৃতজ্ঞতা। আমি তাদের উত্তরোত্তর সফলতা কামনা করি।

 

উল্লেখ্য যে, এই ভেটেরিনারি টিচিং হাসপাতালের আধুনিকায়ন ও সুবিধাদি অতিসত্বর নিশ্চিত করার জন্য অত্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ইউজিসি, ডিএলএস ও পেশাজীবী সংগঠনের প্রতি উদাত্ত আহ্বান রইল।"

 

এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের চেয়ারম্যান ড. মো. নাজমুল হক বলেন, "আমাদের বিভাগ এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন থেকে আমরা কম্বাইন্ড ডিগ্রি দেয়। ডিগ্রি পাওয়ার পর শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন প্রাপ্তির সাপেক্ষে তারা নিজেকে ডাক্তার হিসেবে পরিচয় দিতে পারবে ও প্রাকটিস করতে পারবে। সেই লক্ষ্যে ভেটেরিনারি টিচিং হাসপাতাল প্রতিষ্ঠা করা অত্যন্ত জরুরি ছিলো। যেটা আমরা প্রথম থেকে আশা করেছিলাম, যাইহোক অনেক চড়াই উৎরাই পেরিয়ে আজ আমরা ভেটেরিনারি টিচিং হাসপাতালে উদ্বোধন করতে সক্ষম হয়েছি। এর মাধ্যমে ছাত্রছাত্রীরা তত্বীয় জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক জ্ঞানের চর্চাও করতে পারবে। আমি মনে করি টিচিং হাসপাতাল উদ্বোধন এর মাধ্যমে আমাদের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগ কর্তৃক প্রদত্ত ডিগ্রীর জন্য যা যা দরকার তার একটা পরিপূর্ণতা পেল।"

 

একুশে সংবাদ/সা.ম.প্র/জাহা

Link copied!