AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছাত্রলীগের সমাবেশের বাস রাখায় ঢাকা কলেজ মাঠের বেহাল দশা


Ekushey Sangbad
হুমায়ুন কবির, ঢাকা কলেজ
০৫:৪০ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২৩
ছাত্রলীগের সমাবেশের বাস রাখায় ঢাকা কলেজ মাঠের বেহাল দশা

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের সমাবেশে ঢাকার বাইরে থেকে আসা বিভিন্ন বাস রাজধানীর ঢাকা কলেজের খেলার মাঠে পার্কিং করা হয়। এতে কলেজ মাঠ বেহাল অবস্থায় পরিণত হয়েছে। 

 

শনিবার সরেজমিনে ঘুরে দেখা যায়, মাঠ জুড়ে প্রায় শতাধিক বাস এলোমেলো অবস্থায় পার্কিং করা হয়েছে । বৃষ্টির জন্য মাঠ কর্দমাক্ত হওয়ায় বাসের চাকা মাঠে দেবে গেছে। যার জন্য বাস নিয়ে যাওয়া সম্ভব হয় নি।

 

এদিকে নরম মাটিতে বাস রাখার ফলে মাটি দেবে খেলার মাঠের পরিবেশ ও সৌন্দর্য নষ্ট হয়েছে। মাঠের বিভিন্ন জায়গাতে বড় বড় গর্ত তৈরি হয়েছে। মাঠটি এখন শিক্ষার্থীদের খেলাধুলা করার অনুপযুক্ত হয়ে গেছে।

 

একজন শিক্ষার্থী বলেন, গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ উপলক্ষ্যে কাদের অনুমতিতে বাস ক্যাম্পাসে প্রবেশ করেছে আমরা জানি না। আমাদের খেলার মাঠ নষ্ট হয়েছে যা খুবই দুঃখজনক। 

 

ক্ষোভ প্রকাশ করে এই শিক্ষার্থী বলেন, আমাদের ক্যাম্পাসে কেন বাইরের বাস পার্কিংয়ের জন্য রাখা হবে। ক্যাম্পাস এখন ছাত্রলীগের দখলে। যখন যা ইচ্ছা তাই করে।

 

 আরেকজন শিক্ষার্থী বলেন, শুনেছি কয়েকজন ছাত্রলীগ নেতা টাকার বিনিময়ে কলেজের মাঠে বাস রাখার ব্যবস্থা করে। কলেজের দুই মাঠে ৫০ এর অধিক বাস ছিল।কলেজের দুই মাঠে ৫০ এর অধিক বাস ছিল,বাস রাখার অনুমতি নেওয়া হয়েছিল কিনা এ বিষয়ে জানতে চাইলে উত্তর ছাত্রাবাসের সুপার ওবায়দুল করিম বলেন, মাঠে বাস রাখার বিষয়ে অনুমতি নেওয়া হয় নি। বাস রাখার পর বৃষ্টি হওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। 

 

এই বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, আমার এই বিষয়ে কিছু জানা নেই। মাঠে বাস রাখার জন্য ভাড়া দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ রকমটা হওয়ার কথা না। বৃষ্টির জন্য মাঠের অবস্থা আরও খারাপ হয়েছে বলে মতপ্রকাশ করেন তিনি। 

 

উল্লেখ্য, গতকাল (শুক্রবার) রাতে বোটানি বিভাগের দ্বিতীয় তলায় আগুন লাগার আগে বাস সরানোর সময় ঢাকা কলেজের বৈদ্যুতিক তার বাসের সাথে লেগে ছিড়ে যায়। এর ফলে সারারাত ঢাকা কলেজে বিদ্যুৎবিহীন অবস্থায় ছিল।

 

একুশে সংবাদ/স ক  


 

Link copied!