AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোহরাওয়ার্দী কলেজে মাদকবিরোধী গণসচেতনতামূলক র‍্যালি


সোহরাওয়ার্দী কলেজে মাদকবিরোধী গণসচেতনতামূলক র‍্যালি

মাদকবিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে মাদকবিরোধী র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

 

"মাদককে না বলুন” এই স্লোগানকে সাথে নিয়ে সোমবার (৩১ জুলাই) সকাল ১০ টায় কলেজ প্রাঙ্গণের মুক্তির সনদ ভাস্কর্যের সামনে থেকে র‍্যালিটি শুরু হয়ে পুরান ঢাকার বাহাদুরশাহ পার্ক ও গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সোহরাওয়ার্দী কলেজ প্রাঙ্গনে এসে শেষ হয়।

 

উক্ত র‍্যালিতে উপস্থিত ছিলেন সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ মোহসিন কবীর, উপাধ্যক্ষ অধ্যাপক ড. ফরিদা ইয়াসমিন, অফিসার্স কাউন্সিলের সম্পাদক অধ্যাপক মোঃ মোতালিব হোসেন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ, এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ রোভার স্কাউটস, বিএনসিসি, যুব রেডক্রিসেন্ট দল ও সাধারণ শিক্ষার্থীরা।

 

র‍্যালিতে উপস্থিত সবাই বিভিন্ন সচেতনতামূলক প্ল্যাকার্ডে  ‘মাদকমুক্ত বিশ্বগড়ি’, ‘মাদকাসক্ত ব্যক্তির নৈতিকতা থাকে না’, ‘মাদককে না বলুন’, ‘যে মাদক অফার করে সে কখনো বন্ধু হতে পারে না’ প্রভৃতি স্লোগান বহন করেন। এবং শিক্ষার্থী ও জনসাধারণের কাছে মাদকের ক্ষতিকর দিক তুলে ধরেন।

 

র‍্যালির শুরুতে অধ্যক্ষ অধ্যাপক মোঃ মোহসিন কবীর বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ প্রজন্মকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করার লক্ষ্যে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এক্ষেত্রে তিনি কাউকেই ছাড় দিচ্ছেন না। আজকের এটি শুধু একটি র‍্যালি নয়, এটি গণসচেতনতা তৈরির মাধ্যম।"

 

পাশাপাশি শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, "মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের কাউন্সিলিংয়ের পাশাপাশি সকলকে মাদক বিরোধী অভিযান পূর্বের তুলনায় আরও জোরদার করতে হবে।"

 

একুশে সংবাদ/আ.ম.প্র/জাহা

Link copied!