AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিট এর ঈদ পুনর্মিলনী


বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিট এর ঈদ পুনর্মিলনী

বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট (ঢাকা সিটি জোন) এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। পুরান ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বিদ্যমান সক্রিয় সংগঠনগুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে বাঁধন (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন)। বর্তমানে শতাধিক কর্মী নিয়ে সক্রিয়তার সাথে সোহরাওয়ার্দী কলেজে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

 

নবীন ও প্রবীণ কর্মীদের মাঝে আন্তঃসম্পর্ক বৃদ্ধি  এবং নবীন কর্মীদেরকে কাজের প্রতি আগ্রহী করে তোলার লক্ষ্যে আজ মঙ্গলবার ঈদ পুনর্মিলনী আয়োজিত হয়েছে। যেখানে উপস্থিত ছিলেন ইউনিটের সম্মানিত উপদেষ্টামন্ডলী, বিগত বিভিন্ন কমিটির দায়িত্বশীল, কার্যকরী পরিষদের সদস্য, সদস্য ও কর্মীগণ।

 

এদিন বেলা ১:৩০ মিনিটে অত্র কলেজের নতুন ভবনের ৫ তলায় কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর ইউনিটের সাধারণ সম্পাদক জাহিদ হাসান নবীন কর্মীদের উদ্দেশ্যে ইউনিটের উপস্থিত সম্মানিত উপদেষ্টামণ্ডলী ও বিগত কমিটিসমূহের দায়িত্বশীলদের পরিচয় তুলে ধরেন।

 

এরপর উপস্থিত বাঁধন কর্মীদের সামনে আজকের অনুষ্ঠান ও বাঁধন সম্পর্কিত বিভিন্ন দিকনির্দেশনামূলক আলোচনা রাখেন অত্র ইউনিটের সম্মানিত শিক্ষক উপদেষ্টা তহমিনা রশিদ (সহযোগী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ), অত্র ইউনিট ও ঢাকা সিটি জোনের সম্মানিত উপদেষ্টা মো: রাফসান, ঢাকা সিটি জোনে সাংগঠনিক সম্পাদক ও বাঁধন, সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের জোনাল প্রতিনিধি জুবায়ের আহমেদ।

 

আরও আলোচনা করেন বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট এর সম্মানিত উপদেষ্টা মৃদুল চন্দ্র বর্মন, সম্মানিত উপদেষ্টা সাগর সরদার, ২০২০ আহবায়ক কমিটির যুগ্ন আহবায়ক জীবন নাহার যুথি, আজকের অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক ইয়াসমিন আক্তার, এবং অনুষ্ঠান শেষে সমাপনী বক্তব্য রাখেন ইউনিটের সভাপতি শারমিন আক্তার।

 

আলোচনা সভা শেষে বিনোদনের অংশ হিসাবে বাঁধন সম্পর্কিত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  কুইজ প্রতিযোগিতা শেষে সবাই একত্রে দুপুরের খাবার খায় এবং সবশেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

 

শিক্ষক উপদেষ্টা তহমিনা রশিদ বলেন, "আজ একসাথে এতজন বাঁধনের সদস্যকে পেয়ে আমি বেশ আনন্দিত। তোমরা অনেক ভালো কাজ করছো, মানুষের সেবা করে যাচ্ছো৷ তোমাদের কার্যক্রমের অগ্রগতি আরও বৃদ্ধি হোক এই কামনা করি। যেকোনো প্রয়োজনে আমি তোমাদের সাথে আচ্ছি ইনশাআল্লাহ।"

 

প্রসঙ্গত, ১৯৯৭ সালের ২৪ শে অক্টোবর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ্ হল থেকে বাঁধনের যাত্রা শুরু যা বর্তমানে বাংলাদেশের ৫৪ জেলায় সর্বমোট ৭৮ টি শিক্ষাপ্রতিষ্ঠানে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ২০২০ সালের ৩রা ফেব্রুয়ারি বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ পরিবার আত্মপ্রকাশ করে যা ২০২১ সালের ২৪ শে জুন ইউনিটে রুপান্তরিত হয়।

 

একুশে সংবাদ/জ.হ.প্র/জাহা

Link copied!