AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়ে যা বললেন গিলেস্পি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫৩ পিএম, ৮ জুলাই, ২০২৪
বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়ে যা বললেন গিলেস্পি

টি-টোয়েন্টি বিশ্বকাপ পরবর্তী টেস্ট সিরিজ দিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মিশন শুরু হবে। আগামী মাসে পাকিস্তানে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আসন্ন এই সিরিজের আগে পাকিস্তানের নতুন টেস্ট কোচ হিসেবে দায়িত্ব বুঝে নিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পি।

কোচ হিসেবে তার প্রথম আন্তর্জাতিক এসাইনমেন্ট হতে যাচ্ছে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আর দায়িত্ব গ্রহণ করে সংবাদ সম্মেলনে জানিয়েছেন নিজের লক্ষ্যের কথা। নিজের ক্রিকেট ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষে, এবার সেই টাইগারদের বিপক্ষে শুরু হচ্ছে তার পাকিস্তানের কোচিং ক্যারিয়ার।

সংবাদ সম্মেলনে গিলেস্পি বলেন, ‘আমার সব মনোযোগ এখন পাকিস্তান দলের ওপর। আমি কীভাবে পাকিস্তানের পারফরম্যান্সে ইতিবাচক প্রভাব ফেলতে পারি, সে চেষ্টা করব। বাংলাদেশ খুব ভালো দল। প্রতিপক্ষ নিয়ে যেভাবে বিশ্লেষণ করা দরকার, আমরা তা করব। চেষ্টা করব তাদের বিপক্ষে যেন প্রভাব বিস্তার করতে পারি। দায়িত্ব নেয়ার পর আমার প্রথম টেস্ট ম্যাচ হবে এটি। আমি সে জন্য মুখিয়ে আছি।’

বাংলাদেশের বিপক্ষে নিজের শেষ টেস্টে নাইটওয়াচম্যান হয়ে ২০১ রানের ইনিংস খেলেছিলেন তিনি, যা এখনো রেকর্ড। সেই ইনিংস নিয়ে গিলেস্পি বলেন, ‘দেখুন, সেই ইনিংসটা হয়ে গেছে আরকি…। আমি খুবই ভাগ্যবান আমার ক্যারিয়ার নিয়ে। ১০ বছর টেস্ট ক্রিকেট খেলেছি। আমার জন্য বিরাট অর্জন।’

‘এখন আবার বাংলাদেশের বিপক্ষে খেলা। আমার মনোযোগ থাকবে পাকিস্তান যেন ভালো খেলে সেদিকে। আমি অবশ্যই আমার শেষ টেস্ট ম্যাচ নিয়ে পড়ে থাকব না (হাসি)। তবে দারুণ স্মৃতি, এতে কোনো সন্দেহ নেই।’-যোগ করেন গিলেস্পি ।

আগামী ১৭ আগস্ট বাংলাদেশ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। এরপর সেখানে ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট, পরে করাচিতে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ আগস্ট।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!