AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসরের ইঙ্গিত দিলেন থমাস মুলার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৭ পিএম, ৬ জুলাই, ২০২৪
অবসরের ইঙ্গিত দিলেন থমাস মুলার

জার্মান ফুটবলার টনি ক্রুস আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন, ২০২৪ সালের ইউরোয় জাতীয় দলের জার্সিতে তার শেষ টুর্নামেন্ট। শুক্রবার স্পেনের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে জার্মানি। সেই হিসেবে স্পেনের বিপক্ষে ম্যাচটিই ছিল তার শেষ ম্যাচ। ক্রুসের বিদায়ের দিনেই অবসরের ইঙ্গিত দিয়েছেন আরেক জার্মান তারকা থমাস মুলার। খুব শীঘ্রই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলতে যাচ্ছেন জার্মানির বিশ্বকাপজয়ী এই তারকা। 

স্পেনের বিপক্ষে হেরে এবারের ইউরো মিশন শেষ হয়েছে জার্মানির। ঘরের মাঠে অন্যতম ফেভারিট হিসেবে খেলেও শিরোপা ঘরে তুলতে পারল না দলটি। সেই আক্ষেপ নিয়েই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন টনি ক্রুস। বিদায়ের দিনে অনেকটা আবেগজড়িত কণ্ঠেই জানিয়েছেন, আরেকটু থাকতে চেয়েছিলেন তিনি।

ম্যাচ শেষে টনি ক্রুস বলেন, ‘আমরা যা করেছি তার জন্য গর্ববোধ করতে পারি। দলকে সাহায্য করতে পেরে আমি খুশি। আমার ধারণা, আমরা জার্মান ফুটবলকে আবারো আশা দেখিয়েছি এবং সময় যত এগিয়েছে দল হিসেবে আমরা তত ভালো হয়েছি। এই দলটা ভবিষ্যতে আরো ভালো করবে। কিন্তু আজকে আমাদের অনেক মন খারাপ, কারণ আমরা আরেকটু সময় থাকতে চেয়েছিলাম।’

দেশের জার্সিতে ১১৪ ম্যাচে ১৭টি গোল ও ২১টি অ্যাসিস্ট করেছেন ক্রুস। ছয়টি চ্যাম্পিয়ন্স লিগ, ছয়টি ক্লাব বিশ্বকাপ, পাঁচটি উয়েফা সুপার কাপ এবং বর্ষসেরা খেলোয়াড় ও গোলদাতার পুরস্কার জিতেছেন এই খেলোয়াড়।

বায়ার্নের হয়ে ২০৫ ম্যাচে ২৪টি গোল করেন ক্রুস। অ্যাসিস্ট করেছেন ৪৯টি। জার্মান ক্লাবটির হয়ে ১০টি শিরোপা স্পর্শ করেছেন তিনি। ছিল একটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি ক্লাব বিশ্বকাপ, তিনটি বুন্দেস লিগা , তিনটি জার্মান কাপ, একটি জার্মান সুপার কাপ এবং একটি উয়েফা সুপার কাপ শিরোপা।

ক্রুসের বিদায়ের দিনে অবসরের ইঙ্গিত দিয়েছেন জার্মানির আরেক বিশ্বজয়ী তারকা থমাস মুলার। আনুষ্ঠানিকভাবে কিছু না বললেও ম্যাচ শেষে জার্মান স্কাই স্পোর্টসকে তিনি বলেন, ‘খুব সম্ভবত এটি আমার শেষ আন্তর্জাতিক ম্যাচ।’

শেষ পর্যন্ত যদি এই সিদ্ধান্তেই অটল থাকেন মুলার, তবে একই দিনে দুই নক্ষত্রকে হারিয়েছে ফুটবল বিশ্ব।


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!