AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরো ২০২৪’এ ভিএআর সিদ্ধান্ত আরো বিস্তারিত ব্যাখ্যা করা হবে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৯ পিএম, ১৩ জুন, ২০২৪
ইউরো ২০২৪’এ  ভিএআর সিদ্ধান্ত আরো বিস্তারিত ব্যাখ্যা করা হবে

ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশীপে ভিডিও এসিস্টেড রেফারিংয়ের সিদ্ধান্তগুলো আগের তুলনায় আরো বিস্তারিত ভাবে সমর্থকদের কাছে ব্যাখ্যা করা হবে বলে জানিয়েছে ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। উয়েফার রেফারিং কমিটির প্রধান রবার্তো রোসেত্তি বলেছেন দর্শকদের আরো ভালভাবে বোঝার জন্য স্টেডিয়াম জুড়ে যে জায়ান্ট স্ক্রিনগুলো থাকবে সেখানে ‘টেকনিক্যাল ব্যাখ্যা’ দেয়া হবে।

ভিএআর প্রযুক্তির ব্যবহার শুরু হবার পর থেকেই বিভিন্ন ভাবে এর কার্যক্রম সমালোচনার মুখে পড়েছে। বিশেষ করে সমর্থকরা বেশীরভাগ ক্ষেত্রে কোনভাবেই এই সিদ্ধান্ত মেনে নিতে পরেনি।

রোসেত্তি জানিয়েছেন পেনাল্টি, হ্যান্ডবল এই বিষয়গুলোকে আরো বিস্তারিত ভাবে ব্যাখ্যা দেবার চেষ্টা করা হবে।

২০২৩ নারী বিশ^কাপে ভিএআর অফিসিয়াল এক ম্যাচে রেফারির সিদ্ধান্তের পর তা ভিএআর প্রযুক্তির সহায়তা নেয়া হলে পুনরায় ম্যাচ শুরু করার আগে সমর্থকদের কাছে মৌখিকভাবে একটি সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়েছিলেন। রোসেত্তি আরো জানান রেফারি সাধারণত এই সিদ্ধানগুলো অধিনায়ককে জানিয়ে থাকেন। কিন্তু তখন অন্য খেলোয়াড়রা চ্যালেঞ্জ জানাতে থাকে অথবা আরো বিস্তারিত ব্যাখ্যা চায়।

এই আইন উয়েফা ক্লাব প্রতিযোগিতার তিনটি ফাইনালেই কার্যকর করা হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে দুটি হলুদ কার্ড, ইউরোপা লিগের ফাইনালে দুটি হলুদ কার্ড ও কনফারেন্স লিগের ফাইনালে একটি হলুদ কার্ডের ক্ষেত্রে ক্লাবগুলোকে বিস্তারিত ব্যাখ্যা দেয়া হয়েছে।

রোসেত্তি বলেন, ‘আমরা এটা পরবর্তীয় প্রজন্মের জন্য করতে যাচ্ছি। ফুটবলের ইমেজ রক্ষায় এর প্রয়োজন আছে। বিশেষ করে তরুণ  ফুটবলার ও তরুণ রেফারিরা এর মাধ্যমে উপকৃত হবে।’

 

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!