AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইস্তাম্বুলে পৌঁছেছেন মরিনহো


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০২ পিএম, ৩ জুন, ২০২৪
ইস্তাম্বুলে পৌঁছেছেন মরিনহো

তুরষ্কের ক্লাব ফেনারবাচের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দুইবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী কোচ হোসে মরিনহো।পর্তুগীজ কোচ মরিনহো পোর্তো ও ইন্টার মিলানের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছেন। জানুয়ারিতে ইতালিয়ান সিরি-এ ক্লাব রোমার থেকে তাকে ছাঁটাই করা হয়। নতুন ক্লাবের ভক্তরা তাকে বিমাানবন্দরে  অভিনন্দন জানাতে সমবেত হয়।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ৬১ বছর বয়সী মরিনহো তার সাম্প্রতিক এই যোগদানের বিষয়টি নিশ্চিত করেন। ঐদিন রাতে ওয়েম্বলিতে চ্যাম্পিয়ন্স লিগে  রিয়াল মাদ্রিদ বনাম বরুসিয়া ডর্টমুন্ডের মধ্যকার ফাইনাল ম্যাচ চলাকালীন টেলিভিশনে বিশেষজ্ঞ হিসেবে কথা বলতে গিয়ে তিনি ফেনারবাচের সাথে চুক্তির বিষয়টি সবাইকে অবগত করেন।

এ সময় মরিনহো বলেন, ‘শুভ সন্ধ্যা ফেনারবাচ সমর্থকগন, তোমাদের সাথে আগামীকাল দেখা হচ্ছে। চলো সবাই মিলে নতুন একটি যাত্রা শুরু করি।’

বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা গেছে ফেনারবাচের সাথে মরিনহোর দুই বছরের চুক্তি হয়েছে। ইস্তাম্বুলের তিনটি বড় দলের মধ্যে অন্যতম এই ক্লাবটি গত ১০ বছরে ঘরোয়া লিগের শিরোপা জিততে পারেনি।

মরিনহো তার কোচিং ক্যারিয়ারে চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম ও রিয়াল মাদ্রিদে কাজ করেছেন। জানুয়ারিতে আড়াই বছরের দায়িত্ব শেষে রোমা থেকে বরখাস্ত হন। ঐ সময় রোমা সিরি-এ টেবিলের নবম স্থানে ছিল।

২০২২ সালে মরিনহো অধীনে রোমা প্রথমবারের মত অনুষ্ঠিত ইউরোপা কনফারেন্স লিগের শিরোপা জয়ের কৃতিত্ব দেখায়। গত মৌসুমে ইউরোপা লিগের ফাইনালেও খেলেছে রোমা।

একুশে সংবাদ/এস বি/এস কে

Link copied!