AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের বিপক্ষে ভারতের বড় সংগ্রহ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:২০ পিএম, ১ জুন, ২০২৪
বাংলাদেশের বিপক্ষে ভারতের বড় সংগ্রহ

বিশ্বকাপের আগে নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় সংগ্রহ করেছে ভারত। নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হয়ে খেলেছেন ভারতীয় ব্যাটসম্যানরা। মোস্তাফিজ-তাসকিনকে ছাড়া নিজেদের প্রস্তুতি সারতে যাওয়া বাংলাদেশের বোলিং লাইনআপ ছিল স্পিন নির্ভর। যশস্বী জয়সওয়াল ও বিরাট কোহলি বিহীন ভারতীয় ব্যাটিং লাইনআপকে নেতৃত্ব দিয়েছেন দীর্ঘ দিন পর জাতীয় দলে ফেরা উইকেটকিপার ঋশভ পন্ত।

শনিবার (১ জুন) নিউ ইয়র্কের নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ব্যাটারদের দৃড়তায় ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৮২ রান তোলে ভারত। ব্যাট হাতে সর্বোচ্চ ৫৩ রান করেন রিশাভ পন্থ।

ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভালো করতে পারেননি দুই ওপেনার রোহিত শর্মা ও সঞ্জু স্যামসন। দলীয় ১১ রানের মাথায় মিডল স্ট্যাম্পে করা শরিফুলের ফুলার লেন্থ ডেলিভারিতে ফ্লিক করতে গিয়ে এলবিডব্লিউ এর ফাঁদে পড়েন স্যামসন। ছয় বল খেললেও এক রানের বেশি করতে পারেননি তিনি।

স্যামসনের বিদায়ের পর পন্থকে নিয়ে দারুণ জুটি গড়েন রোহিত। এই দুইজনের মারকুটে ব্যাটিংয়ে পাওয়ার প্লের ৬ ওভারে স্কোরবোর্ডে ৫৫ রান তুলে ফেলে ভারত। অবশ্য পাওয়ার প্লের পর বেশিক্ষণ টিকতে পারেননি রোহিত। দলীয় ৫৯ রানের মাথায় তাকে ফিরিয়ে স্বস্তি দেন মাহমুদউল্লাহ রিয়াদ। লেগ স্ট্যাম্পের ওপর করা রিয়াদের ডেলিভারিতে লং ওনে রিশাদের হাতে ধরা পড়েন রোহিত। ১৯ বলে ২৩ রান আসে তার ব্যাট থেকে।

এরপর সূর্যকুমার যাদবকে নিয়ে রানের চাকা সচল রাখেন পন্থ। এই জুটিতে যোগ হয় আরও ৪৪ রান। ৩২ বলে ৫৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন রিশাভ। চোট নয় বরং অন্য ব্যাটারদের সুযোগ দিতেই এমন সিদ্ধান্ত নেন তিনি। এরপর তিনবার জীবন পেয়েও ইনিংস বড় করতে পারেননি আরেক ব্যাটার শিবাম দুবে।

দলীয় ১৩০ রানের মাথায় শেখ মেহেদীর বলে মাহমুদউল্লাহর অবিশ্বাস্য ক্যাচে সাজঘরে ফেরেন এই বাঁ-হাতি ব্যাটার। ১৬ বলে ১৪ রান আসে তার ব্যাট থেকে। এরপর দলীয় ১৫৯ রানের মাথায় সূর্যকুমার যাদবের উইকেট হারায় ভারত। ৩১ রান করে ফেরেন এই ডানহাতি ব্যাটার। শেষমেশ হার্দিক পান্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ে ১৮২ রানে থামে ভারত। ৪০ রানে অপরাজিত ছিলেন পান্ডিয়া।


একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

 

Link copied!