AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন নিয়ে যা বললেন লিপু


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৫০ পিএম, ২৫ মে, ২০২৪
বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন নিয়ে যা বললেন লিপু

আজ ছিল বিশ্বকাপ স্কোয়াডে কোনো প্রকার আলোচনা ছাড়াই পরিবর্তনের শেষ দিন। তাই তো গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনা হবে কিনা এমন প্রশ্নের সম্মুখীন হতে হয় প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুকে। প্রধান নির্বাচকও গণমাধ্যমকে জানিয়ে দিয়েছেন দশ ধাপ পিছিয়ে থাকা যুক্তরাষ্ট্রের বিপক্ষে পারফরম্যান্স যেমনই হোক, স্কোয়াডে কোনো পরিবর্তন আনা হবে না।  

শনিবার (২৫ মে) গণমাধ্যমের মুখোমুখি হয়ে প্রধান নির্বাচক লিপু আরও বলেন,  বাংলাদেশের বিশ্বকাপ দলে কোনো পরিবর্তন আসছে না। নির্বাচিত দলের ওপর আস্থা আছে। কোচ, ক্যাপ্টেন সবার সঙ্গে কথা বলে এই স্কোয়াডই বহাল রেখেছি। যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম দুটিতে টাইগারদের ব্যর্থতা নিয়েও নিজের মতামত দিয়েছেন লিপু। প্রথম ম্যাচ হারের জন্য তিনি অনুশীলনের সুযোগ না পাওয়ার অজুহাত দিলেও দ্বিতীয় ম্যাচে হারের দায়টা দিয়েছেন ব্যাটারদের।

প্রধান নির্বাচক লিপু বলেন, প্রথম ম্যাচে ব্যাটিংয়ে চাপে ছিলাম। টর্নেডোর কারণে অনুশীলন করতে পারেনি দল। দ্বিতীয় ম্যাচে পরিস্থিতি অনুযায়ী ব্যাট হয়নি। ১৫০ এর বেশি টি-টোয়েন্টি খেলেছি। সঠিক সময় সঠিকভাবে কাজ লাগাতে না পারা হতাশার।

তবে এদিন টাইগার পেসার তাসকিন আহমেদকে নিয়ে সুখবর দিয়েছেন তিনি। ইনজুরির কারণে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে না পারলেও শিগগিরই মাঠে ফিরবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক। তিনি বলেন, আগামী মাসের ১ তারিখ থেকে তাসকিন বোলিং শুরু করবে। ৫ তারিখ ফুল ফ্লেজ রানআপে বোলিং করবে।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনের বিশ্ব আসরের পর্দা উঠবে ২ জুন। বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে। এই গ্রুপে বাংলাদেশের অন্য প্রতিপক্ষ হলো- দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ডস।

একনজরে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

রিজার্ভ: আফিফ হোসেন ধ্রুব ও হাসান মাহমুদ।
একুশে সংবাদ/এস কে

 

Link copied!