AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জোড়া সেঞ্চুরিতে ইতিহাস গড়লেন মুর্শিদা-সোবহানা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৫১ পিএম, ২৩ মে, ২০২৪
জোড়া সেঞ্চুরিতে ইতিহাস গড়লেন মুর্শিদা-সোবহানা

চলছে মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। যেখানে অনন্য ইতিহাস গড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। দলীয় রেকর্ডের পাশাপাশি ব্যক্তিগত সাফল্যের চূড়ায় উঠেছেন ক্লাবটির দুই ব্যাটার মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারী। তাদের দুজনের জোড়া সেঞ্চুরিতে মেয়েদের ডিপিএল ইতিহাসে ওয়ানডেতে সর্বোচ্চ ৩৯২ রানের রেকর্ড গড়েছে মোহামেডান। 

বিকেএসপির তিন নম্বর মাঠে এদিন মুখোমুখি হয় মোহামেডান ও গুলশান। যেখানে আগে ব্যাট করতে নেমে মোহামেডান ঝোড়ো ব্যাটিং শুরু করে। দুই ওপেনার মিলে উদ্বোধনী জুটিতে করেন ১৩৫ রান। ৪১ বলে ৭৫ রানের ইনিংস খেলে জেসিয়া আখতার বিদায় নিলে জুটি ভাঙ্গে। এরপর তৃতীয় উইকেট জুটিতে বড় রানের পাহাড় গড়েন আরেক ওপেনার মুর্শিদা ও সোবহানা।  

শেষ পর্যন্ত মুর্শিদা অপরাজিত থাকলেও, সেঞ্চুরি পূর্ণ করে আউট হয়ে যান সোবহানা। ততক্ষণে অবশ্য মোহামেডানের বড় পুঁজিও নিশ্চিত হয়ে যায়। সোবহানা ১০১ বলের ইনিংসে ৬টি চার ও ৭টি ছক্কায় ১২৮ রান করেন। এ ছাড়া ১৫৭ বলে ২৩টি চার ও ২টি ছক্কায় ১৭৯ রান করেন ইনিংস শেষেও অপরাজিত থাকা মুর্শিদা।

নির্ধারিত ওভার শেষে মোহামেডানের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৩৯২ রান। যা নারী ডিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড। এর আগে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ছিল বিকেএসপির ৩২১ রান। ২০২২-২৩ মৌসুমে তারা কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমির বিপক্ষে সেই সর্বোচ্চ রানের রেকর্ডটি করে।

মোহামেডানের পাহাড়সম রানতাড়ায় গুলশান মাত্র ১৪১ রানেই গুটিয়ে গেছে। তাদের হয়ে সর্বোচ্চ সানদিহা ইসলাম আশা ৩২ এবং সুরাইয়া আজমিম করেন ২৯ রান। ফলে ২৫১ রানের ব্যবধানে বড় জয় পেয়েছে মোহামেডান। তাদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন স্পিনার রুমানা আহমেদ।

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!