AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে ৪ দলকে বিশ্বকাপের সেমিতে দেখছেন যুবরাজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩০ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪
যে ৪ দলকে বিশ্বকাপের সেমিতে দেখছেন যুবরাজ

চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে টি-২০ বিশ্বকাপের পর্দা উঠবে। আসন্ন এই বিশ্বকাপকে ঘিরে ব্যস্ততা শুরু হয়েছে অংশ নেয়া দলগুলোর। ক’দিনের মধ্যেই বিশ্বকাপের দল ঘোষণা শুরু করবে তারা।এদিকে বিশ্বকাপের দেড়মাস বাকি থাকতেই নানা বিচার-বিশ্লেষণ শুরু করে দিয়েছে সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। কার হাতে উঠবে বিশ্বকাপ, কোন চার দল হবে সেমিফাইনালিস্ট কিংবা কোন দল কেমন হবে? এসব নিয়ে চলছে আলোচনা। 

এবার সেই আলোচনায় যোগ দিলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার যুবরাজ সিং। তার চোখে আসন্ন বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তান।

টি-২০ বিশ্বকাপের সর্বশেষ আসরে শিরোপা উঁচিয়ে ধরেছিল ইংল্যান্ড। সেবার পাকিস্তানকে হারিয়ে শিরোপার মুকুট মাথায় পরে তারা। ভারত বাদে আরেকটি দল হলো অস্ট্রেলিয়া। যদিও ২০২২ সালের আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল অজিরা।

এবার বিশ্বকাপ জুড়ে থাকবেন যুবরাজ। কারণ, আইসিসি তাকে শুভেচ্ছাদূত করেছে। তিনি ছাড়াও বাকি দুজন শুভেচ্ছাদূত হলেন ক্রিস গেইল ও উসাইন বোল্ট।

বিশ্বকাপের টিকিট পাওয়া ২০টি দল হলো- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, আফগানিস্তান, বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, ওমান, নামিবিয়া ও উগান্ডা।

প্রসঙ্গত, আগামী ১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের ১০টি ভেন্যুতে হবে এবারের আসর। ভেন্যুগুলো হলো- ভিভ রিচার্ড স্টেডিয়াম, কেনিংস্টন ওভাল, উইন্ডসর পার্ক, প্রভিডেন্স স্টেডিয়াম, ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ড, আরনস ভ্যালে স্টেডিয়াম, ব্রায়ান লারা ক্রিকেট অ্যাকাডেমি, গ্রান্ড প্রেইরি স্টেডিয়াম, সেন্ট্রাল ব্রোওয়ার্ড পার্ক ও এসেনহাওয়ার স্টেডিয়াম।
 

একুশে সংবাদ/এস কে   

Link copied!