AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উইজডেনের বর্ষসেরা ৫ ক্রিকেটার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৬ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
উইজডেনের বর্ষসেরা ৫ ক্রিকেটার

ক্রিকেটের ঐতিহ্যবাহী ও মর্যাদাপূর্ণ এক ম্যাগাজিন হলো উইজডেন। সম্প্রতি বর্ষসেরা পাঁচ ক্রিকেটারের এবারের তালিকা প্রকাশ করেছে ম্যাগাজিনটি। যেখানে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার ৩ জন ও ইংল্যান্ডের ২ জন।অজিদের মধ্যে আছেন উসমান খাজা, মিচেল স্টার্ক ও অ্যাশলে গার্ডনার। আর ইংলিশ ক্রিকেটারদের মধ্যে জায়গা পেয়েছেন হ্যারি ব্রুক ও মার্ক উড।

বর্ষসেরা টেস্ট পারফরম্যান্সের স্বীকৃতি ‘উইজডেন ট্রফি ফর আউটস্ট্যান্ডিং ইন্ডিভিজুয়াল টেস্ট পারফরম্যান্স’ জিতেছেন ট্রেভিস হেড। গত বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে ১৭৪ বলে ১৬৩ রানের ইনিংসটি তাকে এই সম্মান এনে দিয়েছে। 

উইজেডেনের ‘লিডিং টি-২০ ক্রিকেটার’ হয়েছেন এবার হেইলি ম্যাথিউস। ২০ ওভারের ক্রিকেটের সেরায় প্রথম নারী ক্রিকেটার এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। টানা আট টি-২০তে ম্যাচ সেরা হওয়ায় অসাধারণ কীর্তি গড়েছেন তিনি। এই সময়ে তিনি ৮৮ গড় ও ১৪৪ স্ট্রাইক রেটে রান করেছেন। উইকেট নিয়েছেন স্রেফ ১২ গড়ে।

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দা ওয়ার্ল্ড’ মনোনীত হয়েছেন প্যাট কামিন্স। বছরজুড়ে ব্যাটে-বলে পারফরম্যান্স ও নেতৃত্ব উভয়েই সফল ছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক। মেয়েদের ক্রিকেটে ‘লিডিং’ ক্রিকেটারের সম্মান পেলেন ন্যাট সিভার-ব্রান্ট।

গত জানুয়ারিতে আইসিসির বর্ষসেরা পুরুষ ও নারী ক্রিকেটারের স্বীকৃতিও পেয়েছিলেন এই দুজনই। তবে উইজডেনের এই সম্মাননা এবারই প্রথম পেয়েছেন এই দুজন।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!