AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতলেন আলকারাজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫২ পিএম, ১৮ মার্চ, ২০২৪
ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জিতলেন আলকারাজ

আবারো ফাইনালে ডানিল মেদভেদেভকে পরাজিত করে টানা দ্বিতীয়বার ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স শিরোপা জয় করেছেন বিশ্বের দুই নম্বর খেলোয়াড় কার্লোস আলকারাজ। গত আসরেও রাশিয়ান তারকাকে পরাজিত করেছিলেন আলকারাজ।

ফাইনালে স্প্যানিশ তরুণ  আলকারাজ ৭-৬ (৭/৫), ৬-১ গেমে  মেদভেদেভকে পরাজিত করে শিরোপা জয়ের কৃতিত্ব দেখান।

গত বছর জুলাইয়ে উইম্বলডন শিরোপা জয়ের পর আলকারাজের এটাই প্রথম শিরোপা। ২০১৪-১৬ মৌসুমে টানা তিন বার  শিরোপা জয় করেছিলেন নোভাক জকোভিচ। এরপর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ইন্ডিয়ান ওয়েলসের পরপর দুটি শিরোপা জয়ের কৃতিত্ব দেখালেন আলকারাজ।

২০ বছর বয়সী আলকারাজ ক্যালিফোর্নিয়ায় ১২ দিনের যাত্রায় আরো একবার প্রমান করেছেন বাজে একটি মৌসুম শুরু পর এভাবে ফিরে এসেই নিজের জাত চেনাতে হয়। অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেবার পর ফেব্রæয়ারি সাসে রিও ডি জেনিরোতে গোঁড়ালির ইনজুরির কারনে প্রথম ম্যাচেই পরাজয় স্বীকার করতে বাধ্য হয়েছিলেন আলকারাজ।

২০২২ ইউএস ওপেন বিজয়ী আলকারাজ কাল ম্যাচ শেষে বলেছেন, ‘আমার নিজেকে নিয়ে অনেক শঙ্কা ছিল। এই শিরোপা জয় আমার কাছে সত্যিই বিশেষ কিছু। কারন শারিরীক ও মানসিক ভাবে বেশ কিছু সমস্যা কাটিয়ে আমি খেলতে নেমেছিলাম। বিষয়টা এমন নয় যে উইম্বলডনের পর আমি কোন শিরোপা জিততে পারিনি। এটা অনুভূতির বিষয়। টেনিস খেলা উপভোগের বিষয়। আমি যখন কোর্টে নামি, কোন প্রতিযোগিতা শুরু করি তখন থেকেই নিজেকে এগিয়ে নিয়ে যাবার ক্ষন গণনা শুরু হয়। সে কারনেই এই টুর্নামেন্টে নিজেকে ফিরে পেয়ে আমি সত্যিই আনন্দিত।’

গত বছরও আলকারাজের কাছে পরাজিত হয়ে স্বপ্ন ভঙ্গ হয়েছিল মেদভেদেভের। এটিপির ছয়টি হার্ডকোর্ট মাস্টার্স টুর্নামেন্টে এই একটি শিরোপাই শুধু পাওয়া হয়নি রাশিয়ান তারকার। আগামী সপ্তাহে মিয়ামি টুর্ণামেন্টে খেলার ঘোষনা দিয়েছেন মেদভেদেভ। এ সম্পর্কে তিনি বলেছেন, ‘অবশ্যই শিরোপা জয় পরবর্তী টুর্নামেন্টের আগে আত্মবিশ্বাস  বাড়ায়। তার উপর সেটি যদি মাস্টার্স ১০০০ টুর্নামেন্ট হয়। এই টুর্নামেন্টটি আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন টুর্নামেন্ট। এখানে শিরোপা জেতা সত্যিই কঠিন। এখানে বাড়তি কিছু অনুপ্রেরণা যোগ করতে হয়।’

 

একুশে সংবাদ/এস কে

Link copied!