AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেরিনার্সকে উড়িয়ে দিল ঊষা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:১১ পিএম, ৭ মার্চ, ২০২৪
মেরিনার্সকে উড়িয়ে দিল ঊষা

জয় দিয়ে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগ ২০২৩-২৪ শুরু করেছে ঊষা ক্রীড়া চক্র। আজ বৃহস্পতিবার (৭ মার্চ) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবকে ৫-১ গোলের ব্যবধানে পরাজিত করে ঊষা। জয়ী দলের পক্ষে মাহবুব হোসেন জোড়া গোল করেন। এছাড়া দলটির হয়ে তৈয়ব আলী, ইশরাত ইকতিদার এবং মোহাম্মদ শরিক সমান একটি করে গোল করেন। মেরিনার্সের হয়ে সোহানুর রহমান সবুজ এক গোল শোধ দেন।

আজ ম্যাচের প্রথম মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেরিনার্সের ডিফেন্ডার সোহানুর রহমান সবুজ (০-১)। পঞ্চম মিনিটে ঊষার বিদেশি খেলোয়াড় মোহাম্মদ শরিকের পেনাল্টি কর্নার থেকে পাওয়া গোলে সমতায় ফেরে (১-১) দল। মিনিট তিনেক পর তৈয়ব আলীর দারুণ ফিল্ড গোলে ব্যবধান বাড়িয়ে নেয় ঊষা (২-১)। প্রথম কোয়ার্টারে এগিয়ে থেকে মাঠ ছাড়ে দলটি।

দ্বিতীয় এবং তৃতীয় কোয়ার্টার ছিল গোলশূন্য। তবে দুদলই এ সময় একাধিক গোলের সুযোগ হাতছাড়া করে। পুরো ম্যাচ জুড়ে একাধিক পেনাল্টি কর্নার পেয়েও মাত্র একটি কাজে লাগাতে পেরেছে মেরিনার্স। খেলার চতুর্থ এবং শেষ কোয়ার্টারে গিয়ে আরো তিন গোল দেখেন মাঠে উপস্থিত দর্শকরা। ৪৭ মিনিটে ঊষাকে তৃতীয় গোলের স্বাদ দেন দলটির বিদেশি খেলোয়াড় ইশরাত ইকতিদার। ফিল্ড গোলে ব্যবধান ৩-১- এ বাড়িয়ে নেন। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে ৫৭ ও ৫৮ মিনিটে দারুণ দুটি ফিল্ড গোল করে মেরিনার্সকে ৫-১ গোলের লজ্জার স্বাদ দেন মাহবুব হোসেন।

পুরো ম্যাচে মেরিনার্স যেখানে ১১টি পেনাল্টি কর্নার পেয়েছে; অন্যদিকে ঊষা পায় মাত্র ৩টি। তবে পেনাল্টি কর্নার কম পেলেও প্রায় হাফ ডজন ফিল্ড গোলের সহজ সুযোগ হাতছাড়া করেছে ঊষা। এই ম্যাচে ঊষার হয়ে ৪ জন বিদেশির বিপরীতে, মেরিনার্সের হয়ে খেলেছেন দুজন।

এই জয়ের মধ্য দিয়ে ক্লাব কাপ হকিতে হারের বদল নিল ঊষা। ক্লাপ কাপে মেরিনার্সের কাছে ৮-৪ গোলের লজ্জার হারের তেঁতো স্বাদ পায় ঊষা।

একুশে সংবাদ/এস কে

Link copied!