AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চার বছর নিষিদ্ধ পগবা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৬ পিএম, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
চার বছর নিষিদ্ধ পগবা

অ্যান্টি-ডোপিং নীতিমালা লঙ্ঘন করায় চার বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার পল পগবাকে। এ তথ্য জানিয়েছে ইতালি ভিত্তিক সংবাদমাধ্যম রিপাবলিকা।এর আগে গত বছর নিষিদ্ধ ওষুধ সেবন করার অভিযোগ ওঠে পগবার বিরুদ্ধে। এরপর ১০ আগস্ট টেস্টোস্টেরন টেস্ট করা হলে ফল পজিটিভ আসে তার। এতে জুভেন্টাস ও সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের তারকার ফুটবল ক্যারিয়ার এখানেই শেষ হওয়ার শঙ্কা দেখছেন অনেকে।

বেশ কয়েকটি ইতালিয়ান সংবাদমাধ্যম এই তথ্য নিশ্চিত করেছে। তাদের বরাত দিয়ে একই খবর দিয়েছে ফরাসি পত্রিকা লেকিপ। গত ২০ আগস্ট উদানিসের বিপক্ষে জুভেন্তাসের ম্যাচের পর ডোপ টেস্ট করা হয় পগবার। সেখানেই মূলত উচ্চমাত্রায় টেস্টোস্টেরন পাওয়া যায় পগবার শরীরে। যদিও তিনি ওই ম্যাচটিতে খেলেননি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, গত সেপ্টেম্বরেই ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকাকে অস্থায়ীভাবে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। এবার পগবাকে স্থায়ীভাবে চার বছরের জন্য নিষিদ্ধ করেছে ইতালির ন্যাশনাল অ্যান্টি-ডোপিং ট্রাইব্যুনাল (ন্যাডো)।

২০২২ সালের অক্টোবরে ন্যাডো ৩০ বছর বয়সী এই তারকার দেহ থেকে দ্বিতীয় নমুনা নেয় এবং অ্যান্টি-ডোপিং প্রসিকিউটর ন্যূনতম চার বছরের নিষেধাজ্ঞার আবেদন জানিয়েছিল।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!