AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বড় শাস্তি পেলেন রোনালদো


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩৭ এএম, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
বড় শাস্তি পেলেন রোনালদো

দর্শকদের উদ্দেশে অশ্লীল অঙ্গভঙ্গির কারণে ক্রিস্টিয়ানো রোনালদো যে শাস্তি পেতে যাচ্ছেন, তা একরকম নিশ্চিতই ছিল। যদিও সিআর সেভেনের শাস্তি পাওয়া নিয়ে কিছুটা শঙ্কাও ছিল। কারণ এর আগে গত বছরের এপ্রিলে প্রায় একই আচরণের জন্য সংবাদের শিরোনাম হয়েছিলেন তিনি।

সেবার শাস্তি থেকে বেঁচে গিয়েছিলেন রোনালদো। কিন্তু এবার বাঁচাতে পারলেন না। এবার বড় শাস্তির মুখে পড়তে হলো সিআর সেভেনকে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সৌদি ফুটবল ফেডারেশনের এথিকস কমিটি রোনালদোকে নিষেধাজ্ঞার পাশাপাশি আর্থিক জরিমানা করেছে।

রোববার রাতে সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে ৩-২ গোলের জয় পায় আল নাসর। সে ম্যাচের ২১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন পর্তুগিজ তারকা। যা তার ক্লাব ক্যারিয়ারের ৭৫০তম গোল ছিল। তবে এই মাইলফলক ছাপিয়ে দ্য নাম্বার সেভেন আলোচনায় ছিলেন ভিন্ন কারণে।

ম্যাচ শেষে রোনালদোকে উদ্দেশ করে ‘মেসি, মেসি’ স্লোগান দেন আল শাবাবের সমর্থকরা। প্রথমে কানের পেছনে হাত দিয়ে স্লোগান শোনার ভঙ্গি করেন তিনি। এরপরই প্রতিপক্ষের সমর্থকদের উদ্দেশে বাজে একটি অঙ্গভঙ্গি করেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

দ্রুতই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় সেই ভিডিও। এতে রোনালদোকে সমালোচনার মুখে পড়তে হয়। অশ্লীল সেই অঙ্গভঙ্গির কারণে সৌদি ফুটবল ফেডারেশনের শাস্তির মুখে পড়তে যাচ্ছেন তিনি- সৌদি গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়ে ছিল ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল।

গণমাধ্যমটি জানায়, দৃষ্টিকটু এই আচরণের জন্য নিষেধাজ্ঞার পাশাপাাশি বড় অঙ্কের আর্থিক জরিমানাও হতে পারে রোনালদোর। অবশেষে সত্য হলে সেই তথ্য। এক ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি ৩০ হাজার সৌদি রিয়াল জরিমানা করা হয়েছে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে।

সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটির এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই রোনালদো কিংবা তার ক্লাব আল নাসরের।

সৌদি গণমাধ্যম আর-রিয়াদিয়া জানিয়েছে, ওই দিনের ঘটনার ব্যাখ্যা চাওয়া হয় রোনালদোর কাছে। ব্যাখ্যায় সিআর সেভেন জানান, ইউরোপীয় ফুটবলে এটি সাধারণ ব্যাপার। তাই তিনি কোনো বাজে আচরণ করেননি। সব ক্লাব ও ফুটবলারদের প্রতিই তার পূর্ণ শ্রদ্ধা রয়েছে বলেও ব্যাখ্যা জানান পর্তুগিজ তারকা।

তবে তার ব্যাখ্যা সন্তুষ্ট হয়নি এথিকস কমিটি। সৌদি প্রো লিগে এক ম্যাচ খেলতে পারবেন না তিনি। আর জরিমানা ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর আল শাবাককে দিতে হবে ২০ হাজার রিয়াল।

বৃহস্পতিবার সৌদি প্রো লিগে ম্যাচ রয়েছে আল নাসরের। আল হাজেমের বিপক্ষে সেই ম্যাচে স্কোয়াডেও ছিলেন তিনি। কিন্তু এই শাস্তি পাওয়ার পর ম্যাচটি আর খেলার সুযোগ নেই রোনালদোর।

একুশে সংবাদ/এস কে

Link copied!