AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:৪৫ এএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৪
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত

চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে পঞ্চম উইকেটের রেকর্ড জুটিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেনোনিতে প্রোটিয়াদের দেয়া ২৪৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ৭ বল বাকি থাকতে দুই উইকেটের জয় পায় ভারত।

রান তাড়া করতে নেমে শুরুতে বড় ধাক্কা খায় ভারত। ৩২ রানেই ৪ উইকেট হারানো দলকে ম্যাচে ফেরান অধিনায়ক উদয় সাহারান ও শচীন ঢাস। রেকর্ড পঞ্চম উইকেট জুটি গড়েন তারা। দুজনের পঞ্চম উইকেটে ওঠে ১৭১ রান। শুধু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ নয়, যুব ওয়ানডেতেই পঞ্চম উইকেটে এটি সর্বোচ্চ রানের জুটি।

শতক থেকে ৪ রান দূরে থাকা ঢাসকে ফেরান মাফাকা। তবে একপ্রান্ত আগলে রাখেন সাহারান। ৪৬ ও ৪৭তম ওভারে দুই উইকেট নিয়ে ম্যাচ জমিয়ে তুলে দক্ষিণ আফ্রিকা। শেষ দুই ওভারে ভারতের দরকার ছিল ৯ রান। শেষ ওভারের প্রথম বলেই চার মেরে ভারতকে জয়ের একেবারে কাছে নিয়ে যান সাহারান। শেষদিকে লিম্বানি চার মেরে দলকে পৌঁছে দেন ফাইনালে।

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকা প্রিটোরিয়াস ও সিলেটসওয়েনের ব্যাটে ভর করে ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান সংগ্রহ করে। প্রিটোয়ারিয়াস ১০২ বলে করেন ৭২ রান আর সিলেটসওয়েনের ব্যাট থেকে আসে ৬৪ রান। ভারতের পেসার রাজ লিম্বানি ৬০ রানে নেন ৩ উইকেট, অফ স্পিনার মুশির খান নেন ২টি।
 

একুশে সংবাদ/এস কে 

Link copied!