AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৫ পিএম, ২০ ডিসেম্বর, ২০২৩
সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড

ওপেনার ফিল সল্টের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে সমতায় ফিরেছে   সফরকারী ইংল্যান্ড। গতরাতে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ইংল্যান্ড ৭৫ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। আগের ম্যাচে অনবদ্য ১০৯ রানের পর এবার ১১৯ রান করেন সল্ট। প্রথম দুই হারের পর এই জয়ে সিরিজে ২-২ সমতা ফেরালো ইংলিশরা।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে উড়ন্ত সূচনা পায় ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৫৯ বলে ১১৭ রানের জুটি গড়েন দুই ওপেনার সল্ট ও অধিনায়ক জশ বাটলার। ৬টি চার ও ৩টি ছক্কায় ২৯ বলে ৫৫ রানে আউট হন বাটলার। এই ইনিংসে ৩টি ছক্কা মেরে ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ওভার বাউন্ডারির রেকর্ড গড়েছেন বাটলার। ইয়োইন মরগানের ১২০ ছক্কাকে পেছনে ফেলে ১২৩টি ছক্কার মালিক এখন বাটলার।

বাটলার ফেরার পর উইল জ্যাকসকে নিয়ে ২৩ বলে ৫৬ এবং লিয়াম লিভিংস্টোনের সাথে ২৯ বলে ৭৩ রান যোগ করেন সল্ট। ২টি করে চার-ছক্কায় জ্যাকস ৯ বলে ২৪ এবং লিভিংস্টোন ৪টি করে চার-ছক্কায় ২১ বলে ৫৪ রান করেন।

১৫তম ওভারে টি-টোয়েন্টি ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান ৪৮ বল খেলা সল্ট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় ক্রিকেটার হিসেবে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করলেন সল্ট। এর আগে এই কীর্তি গড়েছিলেন দক্ষিণ আফ্রিকার রিলি রুশো ও ফ্রান্সের গুস্তব ম্যাককিওনে।

১৯তম ওভারে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হবার আগে ৫৭ বলে ৭টি চার ও ১০টি ছক্কায় ১১৯ রাান করেন সল্ট। এ ম্যাচ দিয়ে  টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসের মালিক হলেন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৩ উইকেটে ২৬৭ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে এটিই ইংলিশদের সর্বোচ্চ দলীয় রান। আগেরটি ছিল ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে ২৪১ রান।

২৬৮ রানের পাহাড় সমান টার্গেটে খেলতে নেমে সপ্তম ওভারেই ১শ রান পেয়ে যায় ওয়েস্ট ইন্ডিজও। কিন্তু ততক্ষণে চার ব্যাটারকে হারায় ক্যারিবীয়রা। পরের দিকে স্বীকৃত ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারলে, সাত নম্বরে নামা রাসেলের ২৫ বলে আক্রমনাত্মক ৫১ রান ওয়েস্ট ইন্ডিজের হারের ব্যবধান কমিয়েছে। ২৭ বল বাকী থাকতে ১৯২ রানে অলআউট হয় স্বাগতিকরা। ইংল্যান্ডের রিচ টপলি ৩৭ রানে ৩ উইকেট নেন।

এ ম্যাচে মোট ছক্কা হয়েছে ৩৩টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ম্যাচে যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ ছক্কার নজির গড়লো ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। এ বছরই সর্বোচ্চ ৩৫ ছক্কার বিশ^ রেকর্ড গড়েছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।  

আগামী ২২ ডিসেম্বর একই ভেন্যুতে সিরিজ নির্ধরনী পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।
  
একুশে সংবাদ/এস কে

Link copied!