AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিবলির দুর্দান্ত সেঞ্চুরি, বড় সংগ্রহের পথে বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৮ পিএম, ১৭ ডিসেম্বর, ২০২৩
শিবলির দুর্দান্ত সেঞ্চুরি, বড় সংগ্রহের পথে বাংলাদেশ

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে দারুণ ধারাবাহিকতায় রান করে যাচ্ছেন এই তরুণ উইকেটকিপার-ব্যাটার। পাঁচ ম্যাচ খেলে মাত্র একটিতেই পঞ্চাশের আগে আউট হয়েছিলেন। ফাইনালের মঞ্চে ফের জ্বলে উঠেছেন ১৮ বছর বয়সী শিবলি।

দুবাই ইন্টারন্যশনাল স্টেডিয়ামে রোববার (১৭ ডিসেম্বর) এশিয়া কাপের ফাইনালে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতেই জিশান আলমের উইকেট হারালেও বড় সংগ্রহের পথেই হাঁটছে বাংলাদেশের যুবারা।

এদিন ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি তুলেম নিয়েছেন শিবলি। দারুণ টুর্নামেন্ট কাটান এই জুনিয়র টাইগার ১২৯ বলে ১০ চারের মারে শতক পূর্ণ করেন। চলতি এশিয়া কাপে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচেও ১১৫ রানে অপরাজিত ছিলেন তিনি।

এদিন পঞ্চম ওভারে দলীয় ১৪ রানে জিশান আলমের উইকেট হারানোর পর মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ১২৫ রানের জুটি গড়েন শিবলি। ৭১ বলে ৪ চার ও ১ ছয়ে ৬০ রান করে রিজওয়ান বিদায় নিলে আরিফুলের সঙ্গে আরও একটি জুটি গড়েন। এই জুটিতে যোগ হয় ৮৬ রান।

সেমিফাইনালে জয়ের অন্যতম নায়ক আরিফ এদিনও খেলেছেন দুর্দান্ত ক্রিকেট। ৪০ বলে ৬ চারে ৫০ করে তিনি বিদায় নেন।

যুব এশিয়া কাপের আগের চার ম্যাচে দুটি অর্ধশতক ও একটি সেঞ্চুরি হাঁকিয়েছেন শিবলি। আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচে ৭১ রান করেন তিনি। এরপর জাপানের বিপক্ষেও খেলেন ৫৫ রানের অনবদ্য এক ইনিংস। তবে পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আগের দুই ম্যাচের কীর্তিকেও ছাড়িয়ে যান শিবলি। ১১৬ রানের অপরাজিত ইনিংসে দলকে জয় এনে দেন। ভারতের বিপক্ষে সেমিফাইনালে অবশ্য মাত্র ৭ রান করেই থামেন তিনি।

এশিয়া কাপের আগে ভারতের মাটিতে চার দলীয় সিরিজেও ভারত অনূর্ধ্ব ১৯ ‍‍`বি‍‍` দলের বিপক্ষে ১৩৫ রানের একটা ইনিংস খেলেছিলেন শিবলি। তার পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষেও খেলেছিলেন ৬২ রানের ইনিংস।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!