AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইসিসির মাসসেরা নাহিদা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০১ পিএম, ১১ ডিসেম্বর, ২০২৩
আইসিসির মাসসেরা নাহিদা

নভেম্বর মাসের সেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অসাধারণ পারফরম্যান্স করে আইসিসির কাছ থেকে নারী ক্যাটাগরিতে সেরার স্বীকৃতি আদায় করে নিয়েছেন বাংলাদেশের নাহিদা আক্তার।

নাহিদার সঙ্গে মাসসেরার লড়াইয়ে ছিলেন তারই সতীর্থ ফারজানা হক পিংকি ও পাকিস্তান নারী দলের ক্রিকেটার সাদিয়া ইকবাল। এই দুজনকে পেছনে ফেলে সেরা হয়েছেন নাহিদা।

গত নভেম্বরে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ নারী ক্রিকেট দল। যেখানে প্রথম ও শেষ ওয়ানডেতে ৩টি করে ছয় উইকেট নেন নাহিদা। আর সুপার ওভারে গড়ানো দ্বিতীয় ওয়ানডেতে ৭ রান দিয়ে নেন ২ উইকেট। জেতান দলকে।

নাহিদা বলেন, ‘ক্রিকেট বিশেষজ্ঞ বিশিষ্ট প্যানেলের কাছ থেকে এমন স্বীকৃতি পাওয়াটা বেশ বড় ব্যাপার এবং আইসিসি মাসসেরা নারী ক্রিকেটার পুরস্কার জেতাটা আমার প্রেরণার উৎস হয়ে থাকবে।’

তিনি আরো বলেন, ‘আমার ওপর আস্থা রাখার জন্য ও মানসম্পন্ন প্রতিপক্ষের বিপক্ষে চাপের মুহূর্তে নিজের স্বাভাবিক খেলাটা খেলতে দেওয়ার জন্য অবশ্যই আমার কোচ, অধিনায়ক ও সতীর্থদের ধন্যবাদ দেওয়া উচিত।’

এদিকে নভেম্বর মাসের সেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী ব্যাটার ট্র্যাভিস হেড। বিশ্বকাপ ফাইনালে ভারতের বিপক্ষে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকিয়ে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করেন বাঁহাতি এ ওপেনার। এমনকি সেমিফাইনালেও অলরাউন্ডার পারফরম্যান্সে হয়েছেন ম্যাচসেরা। তাই সেই তুলনায় পিছিয়ে ছিলেন তার দুই প্রতিদ্বন্দ্বী গ্লেন ম্যাক্সওয়েল ও মোহাম্মদ শামি।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!