AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাকিব থেকে পাওয়া শিক্ষা কাজে লাগাতে চাইছে পাকিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০০ পিএম, ৪ ডিসেম্বর, ২০২৩
সাকিব থেকে পাওয়া শিক্ষা কাজে লাগাতে চাইছে পাকিস্তান

ওয়ানডে বিশ্বকাপে শ্রীলংকার অ্যাঞ্জেলো ম্যাথিউজকে টাইমড আউট করেছিলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে প্রথমবার ঘটেছিল এমন ঘটনা। যা নিয়ে বিশ্বকাপের সময় ক্রিকেট মহলে প্রচুর আলোচনা হয়েছিল। 

কেউ কেউ সাকিবকে সমর্থন করলেও অনেকেই তার সমালোচনা করেছিলেন। তার সেই বিতর্কিত সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কাজে লাগাতে পারে পাকিস্তান। অবশ্য অধিনায়ক শান মাসুদ বা পাকিস্তান শিবিরের পক্ষ থেকে এ নিয়ে কিছু বলা হয়নি।

তবে পাকিস্তানের অনুশীলন দেখে এমন মনে করছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। সাকিবের বিতর্কিত সিদ্ধান্তে সম্ভবত প্রভাবিত হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলছিলেন পাকিস্তানের ক্রিকেটারেরা। এক সতীর্থ আউট হওয়ার পর কিছুটা বেশি সময় নিয়েছিলেন সৌদ শাকিল। উইকেটরক্ষক ছিলেন সরফরাজ।

শাকিলকে পিচের দিকে আসতে দেখে টাইমড আউটের আবেদন জানান পাকিস্তানের সাবেক অধিনায়ক। সরফারাজকে আউটের আবেদন করতে দেখে পিচের দিকে দৌড়তে শুরু করেন শাকিল।

পিচে পৌঁছে সঙ্গে সঙ্গে ব্যাট করার জন্য প্রস্তুতও হয়ে যান। অথচ তখন প্রতিপক্ষ শিবিরই বল করার জন্য প্রস্তুত ছিল না। সরফরাজ আবেদন করায় নিয়ম অনুযায়ী আম্পায়ার হাতের ঘড়িতে দেখেন সাকিল ব্যাট করতে আসতে কত সময় নিয়েছেন।

সব কিছু খতিয়ে দেখার পর আম্পায়ার জানান, শাকিল আউট নন। নির্দিষ্ট সময়ের মধ্যেই চলে এসেছেন। বরং ফিল্ডিং করা দলই প্রস্তুত ছিল না। যদিও সরফরাজের আবেদনে হুঁশ ফেরায় শাকিলকে সতীর্থেরা সবাই অভিনন্দন জানান।

নিয়ম অনুযায়ী একজন ব্যাটার আউট হওয়ার পর পরবর্তী ব্যাটার ব্যাটিংয়ের জন্য প্রস্তুত হতে সর্বোচ্চ ২ মিনিট সময় পান। তার বেশি সময় নিলে প্রতিপক্ষ দল আবেদন করলে টাইমড আউট হতে পারেন।

অনেক আগে থেকে এই নিয়ম থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে কোনো অধিনায়ক আগে এই নিয়ম ব্যবহার করেননি। বিশ্বকাপের শ্রীলংকার বিরুদ্ধে ম্যাচে প্রথম ব্যবহার করেন বাংলাদেশ অধিনায়ক সাকিব।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!