AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভালো-খারাপ’ সময় পার করেই বিশ্বকাপ খেলছে আফগানিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩০ পিএম, ২৯ অক্টোবর, ২০২৩
ভালো-খারাপ’ সময় পার করেই বিশ্বকাপ খেলছে আফগানিস্তান

বিশ্বক্রিকেটকে তাক লাগিয়ে দেওয়া আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি বলেছেন বিশ্বকাপে তার দলের জয়গুলো নিরন্তর প্রচেষ্টার ফসল।

 

ভারতে চলমান দশ দলের এই টুর্নামেন্টে ইতোমধ্যে দুটি জয় তুলে নিয়েছে শাহিদির দল। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬৯ রানের বিশাল ব্যবধানে হারানোর পর তারা চেন্নাইয়ে আট উইকেটে হারিয়েছে ১৯৯২ সালের চ্যাম্পিয়ন পাকিস্তানকে।

 

ইতোমধ্যে প্রায় এক সপ্তাহের বিরতি পাবার পর বিশ্বকাপে তৃতীয় জয়ের সন্ধানে আগামীকাল পুনেতে  ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকার মোকাবেলা করবে আফগানিস্তান।

 

যদিও ইংল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে বিষ্ময়কর ওই জয় দুটিকে ‘আপসেট’ ও ‘দুখ:জনক’ তকমা দেয়া হয়েছে। তবে শাহিদি বলেছেন, সাবেক ইংলিশ ব্যাটসম্যান জোনাথন ট্রটের কোচিংয়ে একেবারেই অন্ত:সারশুন্য হয়ে বিশ্বকাপে আসেনি তারা।

 

পুনের ম্যাচকে সামনে রেখে আজ এক সংবাদ সম্মেলনে আফগান অধিনায়ক বলেন,‘ কেবলমাত্র এই বিশ্বকাপ থেকেই তারা শুরু করেনি।  বিগত দুই বছর ধরে আমরা এই দলটি নিয়ে কাজ করছি। বাংলাদেশ, শ্রীলংকা ও পাকিস্তানের বিপক্ষে নিয়মিত সিরিজ খেলেছি।’

 

২৮ বছর বয়সি এই ব্যাটার বলেন,‘ ঘরোয়া ৫০ ওভারে আমরা অনেক  টুর্নামেন্ট খেলেছি। এছাড়া পরিকল্পনার প্রতি অবিচল ছিলাম।  একটি দল নিয়ে লেগেছিলাম। যখন ভালো খেলতে পারিনি তখনো আত্মবিশ্বাস হারাইনি। এই দল ও খেলোয়াড়দের উপর আস্থা এখনো অটুট আছে। আমরা তাদের প্রচুর সুযোগ দিয়েছি।

 

ভালো-খারাপ সব  সময় আমরা এই দলকে আস্থায় রেখেছি। ওই কারণেই সম্ভবত এই বিশ্বকাপে আমরা ভালো ক্রিকেট খেলতে পারছি।’

 

শাহিদি বলেন,‘ ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে আমাকে কিছুটা ধুকতে হয়েছে। তবে আমি আমার কোচ জোনাথন (ট্রট) এর সঙ্গে ব্যাটিং নিয়ে কথা বলেছি এবং তিনি বেশ ভাল কিছু পরামর্শ দিয়েছেন। সেটি আমি এখানে বলতে চাই না। তবে এক বা দুটি শব্দ দিয়েই তিনি আমাকে বিশাল সহায়তা করেছেন।’

 

টুর্নামেন্টে শ্রীলংকাও প্রথম ৫ ম্যাচে অংশ নিয়ে দুই ম্যাচে জয়লাভ করেছে। তবে ইংল্যান্ডের বিপক্ষে আট উইকেটে জয়ের সুখস্মৃতি নিয়েই কাল মাঠে নামতে যাচ্ছে শ্রীলংকা। প্রতিপক্ষ আফগানিস্তানের খেলোয়াড়দের সঙ্গে তাদের রয়েছে দারুন সখ্যতা। বেশ কিছু খেলোয়াড় লংকান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলেছে। শাহিদি বলেন,‘এলপিএল ছাড়াও আমরা পরস্পরের সঙ্গে প্রচুর ওয়ানডে ম্যাচ খেলেছি। আমরা তাদেরকে জানি এবং তারাও আমাদের সবাইকে জানে।’

একুশে সংবাদ/স ক 

 

Link copied!