AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ড ক্যাম্পে যোগ দিয়েছেন জোফরা আর্চার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫৩ পিএম, ২০ অক্টোবর, ২০২৩
ইংল্যান্ড ক্যাম্পে যোগ দিয়েছেন জোফরা আর্চার

বিশ্বকাপের আগামীকাল শনিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিন আফ্রিকার বিপক্ষে গুরুত্বপুর্ন ম্যাচকে সামনে রেখে দলেন সঙ্গে যোগ দিয়েছেন  ইংল্যান্ডের গতি তারকা জোফরা আর্চার। বিশ্বকাপের আগে বিভিন্ন  ইনজুরিতে ভুগতে থাকায়   ২৮ বছর বয়সী এই পেসারকে টুর্নামেন্টের জন্য ঘোষিত দলে তাকে রাখা হয়নি। 

 

ইনজুরির কারণেই আর্চারকে ১৫ সদস্যের ইংলিশ স্কোয়াডের বাইরে রেখেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যে কারণে তিনি দলের সঙ্গে ভারত সফরে আসেননি।

 

তবে বিশ্বআসরের নিজেদের প্রথম তিন ম্যাচের দুটিতেই হেরে যাওয়ায় বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড এই মুহূর্তে কিছুটা ব্যাকফুটে  রয়েছে। সেমিফাইনাল নিশ্চিতে আর কোন পয়েন্ট খোয়ানো চলবে না জস বাটলারের নেতৃত্বাধীন দলটির। এমন মুহুর্তে জোফরার যোগদান  ইংলিশদের জন্য খুবই গুরুত্বপুর্ন। কিন্তু তিনি ১৫ সদস্যের ইংলিশ স্কোয়ডে নেই। তাই দক্ষিন আফ্রিকার বিপক্ষে অন্তত তার খেলার কোন সম্ভাবনা নেই। তবে গত ম্যাচে রিচ টপলিকে হাঁটুর ইনজুরিতে ভুগতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে শেষ মুহুর্তে  দল পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

 

সর্বশেষ মে মাসে পেশাদার ক্রিকেট খেলেছেন আর্চার। যে কারণে তার ফিটনেসের অবস্থাও দেখে নিতে হবে। ইংল্যান্ডের হয়ে এ পর্যন্ত ২১ ওয়ানডে ম্যাচ ক্যারিয়ারে ৪২ উইকেট শিকার করেছেন। ইংল্যান্ডের ২০১৯ বিশ^কাপ শিরোপা জয়ে সবচেয়ে গুরুত্বপুর্ন ভুমিকাটি পালন করেছিলেন আর্চার। তার অনুপস্থিতিতে বর্তমানে বোলিংয়ে খুব একটা সুবিধা করতে  হতে পারছে না থ্রি লায়ন্সরা।

 

আর্চারের অবর্তমানে ইংল্যান্ডের হয়ে নতুন বলে বোলিংয়ের দায়িত্ব পালন করা ক্রিস ওকস অনেক বেশি রান দিচ্ছেন। এটিই বেশী উদ্বেগের বিষয়। স্যাম কারানের বোলিংও এখনো পর্যবেক্ষনের পর্যায়ে। ফলে বর্তমান বোলিং ইউনিটের এইসব সমস্যার সমাধান করাটা অনিবার্য্য হয়ে পড়েছে ইংলিশ দলের জন্য। এমতাবস্থায় আর্চারের যোগদান  ১৫ সদস্যের দলটিতে  পেস ইউনিটকে  অবশ্যই শক্তিশালী করবে, যার সুবাদে শিরোপা অক্ষুন্ন রাখার চেস্টা চালিয়ে যেতে পারবে বর্তমান চ্যাম্পিয়নরা।  

 

এদিকে গত ম্যাচে ব্যাটাররাও ইংল্যান্ডের হয়ে খুব একটা সুবিধা করতে পারেনি। একাই লড়াই করেছেন হ্যারি ব্রকস। এই বিভাগে চ্যাম্পিয়নদের উন্নতি করার মতো অনেক জায়গা রয়ে গেছে।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!