AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিষেধাজ্ঞা কাটিয়ে সোমা-মৌ খেলায় ফিরলেন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:৫১ পিএম, ২২ আগস্ট, ২০২৩
নিষেধাজ্ঞা কাটিয়ে সোমা-মৌ খেলায় ফিরলেন

নারী টেবিল টেনিসের অন্যতম সেরা খেলোয়াড় সোমান সুলতানা সোমা এবং সাদিয়া রহমান মৌ। গেল বছর  কমনওয়েলথ গেমসে শৃঙ্খলা ভঙ্গে অভিযোগে এই দুই খেলোয়াড়কে আন্তর্জাতিক ও ঘরোয়া প্রতিযোগিতা থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছিল টেবিল টেনিস ফেডারেশন। নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফিরেছেন তারা।


রোববার ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় ফেডারেশনের নির্বাচনী আলোচনার সঙ্গে আন্তর্জাতিক পর্যায়ের নিষেধাজ্ঞা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে।

 

কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ না করে ভিলেজের বাইরে যাওয়ার অভিযোগে দুই সেরা নারী টিটি খেলোয়াড়কে ফেডারেশন প্রথমে আন্তর্জাতিক পর্যায়ে তিন বছর এবং ঘরোয়া পর্যায়ে দুই বছর নিষিদ্ধ করে। পরে অলিম্পিকের তদন্ত এবং ফেডারেশনে তাদের আবেদনের প্রেক্ষিতে উভয় ক্ষেত্রে এক বছর করে শাস্তি কমানো হয়। আন্তর্জাতিক অঙ্গনে ইতোমধ্যে এক বছর নিষিদ্ধ থাকায় মৌ দু’টি টুর্নামেন্টে এবং সোমা একটি টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারেননি।

 

এবার নিষেধাজ্ঞা কাটিয়ে সেপ্টেম্বরে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য এশিয়ান টিটি চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি নিচ্ছে তারা।গতকাল (২১ আগস্ট) পল্টন ময়দান সংলগ্ন শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়মে অনুশীলন করছেন তারা।

 

টুর্নামেন্টে প্রস্তুতি নিয়ে সোমা বলেন, ‘এশিয়ান চ্যাম্পিয়নশিপে অনেক বড় বড় দল খেলবে। তাদের সঙ্গে মোকাবিলা করা সহজ হবে না। তবে আমরা আমাদের সেরাটা দিয়েই চেষ্টা করবো। চ্যাম্পিয়নশিপে এগিয়ে যাওয়া অনেকটা নির্ভর করছে শুরুর প্রতিপক্ষের উপর। কাতারে অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়নশিপে আমরা নেপালকে ৩-০ ব্যবধানে হারিয়েছিলাম। আগামী চ্যাম্পিয়নশিপে শুরুতে এমন প্রতিপক্ষ পেলে এগিয়ে যাওয়া সহজ হবে। ’
 
একুশে সংবাদ/স ক 

Link copied!