ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

করোনা আক্রান্ত হলেও খেলা যাবে কমনওয়েলথ গেমস


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৪ পিএম, ২৯ জুলাই, ২০২২
করোনা আক্রান্ত হলেও খেলা যাবে কমনওয়েলথ গেমস

 

গত রাতে বার্মিংহামে পর্দা উঠেছে কমনওয়েলথ গেমসের। তবে গেমসের আগেই দুঃসংবাদ পেয়েছে অস্ট্রেলিয়া। করোনায় আক্রান্ত হয়েছে পড়েছেন বর্শা নিক্ষেপের বিশ্বচ্যাম্পিয়ন কেলসে-লি বার।

 

করোনার বিশ্বব্যাপী প্রকোপ কমে যাওয়াতে কমনওয়েলথ গেমস কর্তৃপক্ষের এক সিদ্ধান্তে বলা হয়েছে, কোন খেলোয়াড় করোনায় আক্রান্ত হলে নিজের ইভেন্টে খেলতে পারবেন। আগামী ৭ আগস্ট অনুষ্ঠিত হবে এই ইভেন্ট। এর আগে করোনায় আক্রন্ত থেকে সেরে উঠলে অংশ নিতে পারবেন।

 

এদিকে অস্ট্রেলিয়া দলের হাই-পারফরম্যান্স ব্যবস্থাপক অ্যান্ড্রু ফেইচনের ভাষ্যমতে, আয়োজকরা নির্দেশনা দিয়েছেন, কোনো খেলোয়াড় আক্রান্ত হলেও যদি শারীরিকভাবে ভালো বোধ করেন, তাহলে তিনি খেলায় অংশ নিতে পারবেন।

 

অস্ট্রেলিয়ার ক্রিকেট ডট কম ডট এইউ জানাচ্ছে,সব খেলোয়াড়ই নজরদারিতে থাকবেন। নিয়মিত পরীক্ষার সাথে দেখা হবে কতোটা অসুস্থ হয়েছেন সেটাও। করোনায় আক্রান্ত হওয়ার পর অ্যাথলেট শারীরিকভাবে কতোটা সুস্থ, তিনি খেলতে পারবেন কি না, আক্রান্ত সেই খেলোয়াড় করোনা ছড়িয়ে দিতে পারেন কি না, এসব বিষয় ব্যাটেবলে হলে তবেই খেলতে পারবেন সেই আক্রান্ত খেলোয়াড়।

 

বর্তমানে বিশ্বজুড়ে করোনার প্রকোপ কিছুটা কমতির দিকে দেখে ইংল্যান্ড তাদের করোনা নীতিমালায় কিছুটা শৈথিল্য এনেছে। তাতেই এই সুযোগ পাচ্ছেন খেলোয়াড়রা।

 

তবে খেলোয়াড়দের সতর্কতা অবলম্বন করতে হবে। ভিলেজের বাইরে মাস্ক পরতে হবে, এমনকি অনুশীলনের সময়ও মাস্ক খোলা চলবে না। বাইরে গিয়ে খাবার কিনে খেতে পারবেন। তবে সতীর্থ অ্যাথলেটের ইভেন্টে উপস্থিত থেকে তাকে সমর্থন দেওয়া চলবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। কেননা লোক সমাগমস্থলে গিয়ে খেলোয়াড়দের করোনা বাধিয়ে দেওয়ার সুযোগ যে থেকে যায়!

 

একুশে সংবাদ.কম/ঢ.প.জা.হা