ঢাকা শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মালদ্বীপে ব্রেইনস স্ট্রোকে প্রবাসীর মৃত্যু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:২৭ পিএম, ২১ জানুয়ারি, ২০২৩
মালদ্বীপে ব্রেইনস স্ট্রোকে প্রবাসীর মৃত্যু

মালদ্বীপের তিনাধু আইল্যান্ডে ব্রেইন স্ট্রোক করে আবদুল খালেক সিদ্দিক (৪৬) নামে এক প্রবাসী বাংলাদেশি চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যুবরণ করেন।

 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাতে ব্রেইন স্ট্রোক করলে রুমে থাকা সহপাঠীদের সহযোগিতায় প্রাথমিক সুস্থতা অনুভব করলে চিকিৎসকের পরামর্শ না নিয়ে ঘুমিয়ে পড়েন। ভোর বেলায় তার প্রচুর রক্তক্ষরণ দেখা দিলে সাথে থাকা প্রবাসীরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তার গুরুতর অবস্থা দেখে সী-প্লেনে করে পার্শ্ববর্তী তিনাধু আইল্যান্ডে পাঠিয়ে দেন। সেখানে আবারও রক্তক্ষরণে নিস্তেজ হয়ে নুইয়ে পড়েন। চিকিৎসক তাকে দ্রুত আইসিইউতে পেরন করেন।

 

আজ শনিবার চিকিৎসাধীন অবস্থায় ভোর ৬ টার দিকে শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

 

মালদ্বীপে থাকা তার সম্পর্কে ভাগিনা নিজাম উদ্দিন এর সাথে যোগাযোগ করলে তিনি জানান কিছুদিন যাবত তার ফুপা বলতেছেন ছুটিতে দেশে যাবেন। তার ফুপা ঐ আইল্যান্ডের একটি আবাসিক হোটেলের রুম-বয় এর কাজ করতেন। গত কাল ফুপা জানিয়েছেন তার অসুস্থতার কথা, নিজাম তাকে হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে বললে জবাবে তিনি চিন্তা করতে না করেছেন এবং তিনি ভালো হয়ে যাবেন বলে ফোন রেখে দেন। আজ ফুপার মৃত্যুর খবর পেয়ে তিনি সমস্ত ডকুমেন্টস নিয়ে বাংলাদেশ হাইকমিশনার এ যাবেন বলে জানিয়েছেন নিজাম উদ্দিন। 

 

মরহুম আবদুল খালেক এর দেশের বাড়ির বর্তমান ঠিকানা হবিগঞ্জ জেলার, লাখায়ল উপজেলার, বাদাখারা গ্রামে। পৈত্রিক বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার, নাসির নগর উপজেলার, রামপুর গ্রামের মরহুম মুল্লোক হোসেনের প্রথম পুত্র।

 

মরহুমের দেশের বাড়িতে যোগাযোগ করা হলে তার নিকট আত্মীয় আকতার হোসেন ও মরহুমের ছোট ভাই আবদুল হামিদ অনুরোধ করেন তার ভাইয়ের লাশ যেন দেশে পাঠানো হয় এবং এই বেপারে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনার এর সহযোগিতা কামনা করেন।

 

এই বিষয়ে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, মৃত জনাব খালেকের পরিবারের সম্মতিতে মরদেহ মালদ্বীপে দাফন করা হবে এবং সে যেখানে কাজ করতেন সেখান থেকে পরিবারকে আর্থিক সহায়তার বিষয়ে প্রচেষ্টা চলমান রয়েছে বলেও জানান তিনি।

 

বর্তমানের মরহুম আবদুল খালেক এর মরদেহ মালদ্বীপের তিনাধু আইল্যান্ডের মর্গে রাখা হয়েছে। আবদুল খালেকের মৃত্যুতে মালদ্বীপ প্রবাসীরা মৃতের আত্মার মাগফিরাত ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 

একুশে সংবাদ.কম/ও.অ.প্র/জাহাঙ্গীর