ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পরিচয় মিলেছে সৌদিতে অগ্নিকাণ্ডে নিহত ৬ বাংলাদেশির 


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:১৫ এএম, ১৩ ফেব্রুয়ারি, ২০২১
পরিচয় মিলেছে সৌদিতে অগ্নিকাণ্ডে নিহত ৬ বাংলাদেশির 

সৌদি আরবে গত বুধবার (১০ ফেব্রুয়ারি)  একটি কারখানায় ভয়াবহ আগুনে ছয় বাংলাদেশির মৃত্যু হয়। মদিনার আল খলিল এলাকার একটি সোফা কারখানায় রাত ২টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিক ভাবে নিহতদের পরিচয় না জানা গেলেও এবার নিহত ছয় বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে।

এদের মধ্যে বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম পাঁচ বাংলাদেশির পরিচয় নিশ্চিত করেছেন। অপরজনের পরিচয় স্থানীয় প্রবাসীদের সূত্রে জানা গেছে।

নিহতরা হলেন- মিজানুর রহমান, মো. আরাফাত হোসেন মানিক, ইসহাক মিয়া, আব্দুল আজিজ ও রফিক উদ্দিন। এদের মধ্যে মিজান ও আরাফাত সহোদর ভাই। এছাড়া স্থানীয় প্রবাসীদের থেকে জানা অপর নিহত হলেন সাইফুল ইসলাম।

তাদের মৃত্যুতে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) শনিবার (১৩ ফেব্রুয়ারি) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। স্থানীয় পুলিশ, প্রশাসন ও হাসপাতালের সঙ্গে যোগাযোগ করে নিহতদের জন্য ক্ষতিপূরণ আদায় ও মৃতদেহ দ্রুত দেশে প্রেরণের নির্দেশ তিনি।

এদিকে, জানা যায়, ২০১৭ সালের অক্টোবরে রিয়াদের শিফা সানাইয়া এলাকায় এরকম একটি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ বাংলাদেশি, ২০১৬ সালের এপ্রিলে পূর্বাঞ্চলীয় শহর জুবাইলের এক পেট্রোক্যামিক্যাল কারখানায় আগুনে ১২ জন প্রাণ হারান।

একই বছর আগস্টে রিয়াদের হারাজ বিন কাশেম মানফুহা এলাকার একটি সোফা কারখানায় চার বাংলাদেশি শ্রমিক আগুনে পুড়ে মারা যান। 

একুশেসংবাদ/অমৃ