AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাটমোহরে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ২০, আটক ৫


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পাবনা
০৯:০৭ পিএম, ৬ এপ্রিল, ২০২৪
চাটমোহরে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ২০, আটক ৫

পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের বেজপাটিয়াতা জামে মসজিদের কমিটি নিয়ে সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহত ১৮ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে জুমার নামাজের পর বেজপাটিয়াতা জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন বেজপাটিয়াতা গ্রামের মোকসেদ আলী সরদার (৭০), তারিকুল ইসলাম (৪৫), আব্দুল মমিন সরদার (৩৮), রাশিদুল মৃধা (৩৮), রাসেল আহমেদ (২৫), মাহবুব মোল্লা (৩৮), মনিরুজ্জামান (৪৫), মজনুর রহমান (৪৪), মাসুদ রানা (৩৭), জাহাঙ্গীর আলম খান (৩৬), সাজেদুল ইসলাম মোল্লা (৩৬), শরীফ খান (২২), আজাদুল ইসলাম (৩৫), আরিফ হোসেন খান (২৫), রাশেদুল খান (৫০), জাকির খান (৩৮), আব্দুর রাজ্জাক খান (৫৫) ও মিঠু সরদার (৪৩)।

এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন বেজপাটিয়াতা গ্রামের কুসাই সরদারের ছেলে মজনু সরদার (৩৮), আব্দুল মান্নানের ছেলে মাসুদ রানা (২৫), জুরান প্রামানিকের ছেলে জিয়ার উদ্দিন (৭০), আবেদ আলীর ছেলে রওশন আলী মোল্লা (৪৬) ও নজিমুদ্দিনের ছেলে সাইদুল ইসলাম (৪০)।

এলাকাবাসী জানায়, বেজপাটিয়াতা জামে মসজিদের কমিটি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছে। মসজিদের নামে মৎস্য দপ্তরের ২০ বিঘা পুকুর জবর দখল করে রাখা হয়। যা পূর্বে নিমগাছি প্রকল্পের আওতায় ছিল। কমিটি নিয়ে মোকদ্দমাও চলমান। সম্প্রতি সর্বসম্মতিক্রমে মোকছেদ আলী সরদারকে সভাপতি করে কমিটি গঠন করা হয়।

কিন্তু একপক্ষ এ কমিটি না মেনে আরেক পক্ষ জিয়ার উদ্দিনকে সভাপতি হিসেবে নাম ঘোষণা করে মসজিদ ও পুকুর দখল নিয়ে নেয়। পুকুর লিজ দিয়ে হাতিয়ে নেয় মোটা টাকা। এ নিয়ে বিরোধ তুঙ্গে ওঠে।

এরই জের ধরে শুক্রবার জুমার নামাজের সময় মসজিদের ভেতর দুপক্ষের মধ্যে বাকবিতণ্ডায় একপর্যায়ে জিয়াউদ্দিন গ্রুপ হামলা চালায় মোকছেদ গ্রুপের উপর। মোকছেদ গ্রুপ প্রতিহত করলে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়।

ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ। এ ব্যাপারে শুক্রবার দিবাগত রাতে মোকসেদ আলী সরদার ১৮ জনকে আসামি করে এবং প্রতিপক্ষ আব্দুর রাজ্জাক ২৭ জনকে আসামি করে মামলা করে।

মামলার এজাহারে দুপক্ষের অভিযোগ প্রায় একই রকম। উভয়পক্ষের দাবি, মসজিদের কমিটি নিয়ে জুমার নামাজের খুৎবার আগে কথা বলাকে নিয়ে বাকবিতণ্ডা শুরু হয়। এরই জের ধরে নামাজ শেষে সংঘর্ষের ঘটনা ঘটে।

চাটমোহর থানার মো. সেলিম রেজা বলেন, এ বিষয়ে উভয়পক্ষই থানায় মামলা করেছে। ৫ জনকে গ্রেপ্তার করে শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!