AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ-বাহরাইন অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক এগিয়ে নিতে গুরুত্বারোপ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৪৫ পিএম, ৩ এপ্রিল, ২০২৪
বাংলাদেশ-বাহরাইন অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক এগিয়ে নিতে গুরুত্বারোপ

আইনমন্ত্রীর সঙ্গে আনিসুল হকের সঙ্গে বৈঠক করেছেন বাহরাইনের রাষ্ট্রদূত আব্দুল রহমান এম আহমেদ আল গৌদ। এসময় বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

বুধবার (৩ এপ্রিল) সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে আইনমন্ত্রী আনিসুল হক বৈঠকের বিষয়বস্তু সাংবাদিকদের ব্রিফ করেন।

আনিসুল হক বলেন, বর্তমানে বাহরাইনের সঙ্গে  বাংলাদেশের অত্যন্ত বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে আজকের বৈঠকে আলোচনা  হয়েছে।  আলোচনা ছিল খুবই আন্তরিক।  দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালী করতে আমরা একমত হয়েছি।

মন্ত্রী বলেন, বাহরাইনের সাথে আমাদের অর্থনৈতিক এবং বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। সবচেয়ে বড় সম্পর্ক হচ্ছে, আমাদের দুই  লাখের অধিক বাঙালি  বাহরাইনে চাকরি করছেন। তিনি  বলেন, আজকের আলাপ-আলোচনার সময় রাষ্ট্রদূত জানিয়েছেন,  কোভিড-১৯ এর সময় যখন ভ্যাকসিন দেওয়ার প্রচলন ছিল, তখন বাহরাইনের বাদশাহ  তাঁর দেশের নাগরিকের সঙ্গে  বাঙালিদের  কোনো বৈষম্য  করেননি। করোনা প্রতিরোধে সবাইকে সমান সেবা দিয়েছিলেন।

বৈঠকে আইন ও বিচার বিভাগের সচিব মো.  গোলাম সারওয়ার, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. হাফিজ আহমেদ চৌধুরী সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

 

Link copied!