ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডশেন কর্তৃক ২৫ জন ক্রীড়াসেবীদের আর্থিক সহায়তা প্রদান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:০৩ পিএম, ১৪ আগস্ট, ২০২২
বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডশেন কর্তৃক ২৫ জন ক্রীড়াসেবীদের আর্থিক সহায়তা প্রদান

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ৫ জন জন অসচ্ছল, আহত ও অসমর্থ ক্রীড়াসেবীকে ৬৫ লাখ টাকার চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

 

রোববার (১৪ আগস্ট) বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন এর সভাপতিত্বে আরো ২৫ জন অসচ্ছল, আহত ও অসমর্থ ক্রীড়াসেবীদের ২৭ লক্ষ ১০ হাজার টাকার আর্থিক সহায়তার চেকসহ মোট ৯২ লক্ষ ১০ হাজার টাকার চেক তুলে দেন প্রতিমন্ত্রী।

 

প্রধানমন্ত্রী কতৃক সহায়তা প্রাপ্তরা হলো- ১।  মো: মাসুদ করিম, বাংলাদেশ জাতীয় কাবাডি দলের অধিনায়ক(বাম পায়ের টিবিয়া ভাঙা) ১০ লক্ষ টাকার চেক, মো: জাহাঙ্গীর আলম, খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক( দুষ্কৃতকারীদের হামলায় চোখসহ মুখমণ্ডল মারাত্মকভাবে ক্ষত বিক্ষত, বর্তমানে তিনি শ্বাসকষ্টেও ভুগছেন) ১০ লক্ষ টাকার চেক, ৩। মোঃ শাহাবুদ্দিন মোল্লা, আবাহনী লিমিটেড ঢাকা এর সিকিউরিটি ম্যানেজার)(পিঠের ব্যথা ও লিভারের সমস্যায়)  ৫ লক্ষ টাকা।

 

মোঃ সাইদুর রহমান,প্রাক্তন ফুটবলার নেত্রকোনা জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং নেত্রকোনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (হৃদরোগ নিউরো এবং কিডনি রোগে আক্রান্ত) ১০ লক্ষ টাকা। ৫। আফরোজা বেগম, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক তারকা ফুটবল খেলোয়াড় এবং বাফুফের সাবেক প্রশিক্ষক মরহুম মোঃ নুরুল হক মানিকের স্ত্রী (অসহায় পরিবারকে সহায়তা প্রদান) ৩০ লক্ষ টাকার পরিবার সঞ্চয়পত্র।

 

অনুষ্ঠানে  প্রতিমন্ত্রী বলেন, আমরা সৌভাগ্যবান যে মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার মত  ক্রীড়া অন্তঃপ্রাণ  প্রধানমন্ত্রী পেয়েছি। এই করোনার মধ্যেও তিনি আমাদের ৩০ কোটি টাকার ফান্ড দিয়েছেন। সেখান থেকেই আমরা চেষ্টা করছি ক্রীড়াঙ্গনের অসহায় ক্রীড়াসেবীদের সাহায্য করতে।

 

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত এর মাত্র ৭-৮ দিন আগে তিনি এই প্রতিষ্ঠান সৃষ্টি করে ফান্ড দিয়েছিলেন।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব কৃষ্ণেন্দু সাহা, জাতীয় ক্রীড়া পরিষদ সচিব পরিমল সিংহ।

 

একুশে সংবাদ.কম/জা.হা