AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাবেক অর্থমন্ত্রী মুহিতের শারীরিক অবস্থার উন্নতি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:০৩ পিএম, ৫ আগস্ট, ২০২১
সাবেক অর্থমন্ত্রী মুহিতের শারীরিক অবস্থার উন্নতি

মহামারি করোনায় আক্রান্ত হয়েছেন সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল মাল আবদুল মুহিত। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থেকে অনেকটাই উন্নতি হয়েছে তার শারীরিক অবস্থার। স্বাভাবিকভাবে তিনি নিজে নিজে খাওয়া-দাওয়া, হাঁটা, স্বাভাবিক কথাবার্তা বলতে পারছেন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সময় সংবাদকে এ তথ্য জানান সাবেক অর্থমন্ত্রীর মুহিতের বোন শীপা হাফিজ।

তিনি বলেন, বুধবার রাতে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার টি-২০ সিরিজের ২য় ম্যাচের খেলা উপভোগ করে খাওয়াদাওয়া করে ঘুমিয়েছেন। ভালোই ঘুম হয়েছে। সকাল কারো সহযোগিতা ছাড়া কিছু সময় হেঁটেছেন তিনি। নাস্তাও করেছেন, পত্রিকা পড়েছেন। সব কিছু মিলে তিনি অনেকটাই ভালো আছেন।

বুধবার (৪ আগস্ট) রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন প্রবীণ এ নেতার দ্বিতীয় দফা পরীক্ষায়ও করোনা পজিটিভ এসেছে বলে জানান মুহিতের ছোট ভাই ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

৮৭ বছর বয়সী মুহিতের নমুনা পরীক্ষায় গত ২৪ জুলাই করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকে রাজধানীর বনানীর বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি। এ অবস্থায় ২৮ জুলাই বিকেলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তার তেমন শারীরিক জটিলতা না থাকলেও শ্বাসকষ্টজনিত জটিলতার শঙ্কা এড়াতে তাকে হাসপাতালে নেওয়া হয়।

প্রথমে সাবেক অর্থমন্ত্রীর মুহিতের বাসার একজন গৃহকর্মীর করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর বাসার সবার নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় আবুল মাল আবদুল মুহিতের পাশাপাশি তার ছেলে শাহেদ মুহিতের শরীরেরও করোনা শনাক্ত হয়। শাহেদ এখন বাসায় আইসোলেশনে রয়েছেন। মুহিত ইতোমধ্যে করোনা টিকার দুটি ডোজই নিয়েছেন।

এদিকে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন তার পরিবারের সদস্যবৃন্দ সেই সাথে এ গুজবে কান না দিতে দেশবাসীকে আহ্বান জানানো হয়েছে।

একুশে সংবাদ/স/তাশা

Link copied!