AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুলতান সুলেমানের প্রাসাদে ফারিণ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১২:০২ পিএম, ২৬ এপ্রিল, ২০২৪
সুলতান সুলেমানের প্রাসাদে ফারিণ

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অভিনেত্রীর বিচরণ খুব বেশি দিনের নয়। তবে খুব অল্প সময়ের মধ্যেই অন্তর্জালের কল্যাণে ব্যাপক পরিচিতি পেয়েছেন তিনি।


বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি পোস্ট করেছেন ফারিণ। অভিনেত্রীর ওই পোস্টে দেখা যায় সুলতান সুলেমানের টপকাপি প্রাসাদে ঘুরে বেড়িয়েছেন তিনি।

সুলতান সুলেমানের কথা মোটামুটি সবারই জানা। উসমানীয় সাম্রাজ্যের দশম সুলতান তিনি। এই সাম্রাজ্যের সবচেয়ে প্রভাবশালী সুলতান ছিলেন সুলতান সুলেমান। বাবা সুলতান সেলিম খান মারা গেলে ১৫২০ সালের ৩০ সেপ্টেম্বর বিশাল এ সাম্রাজ্যের দায়িত্ব নেন তিনি।
সুলতান সুলেমানের প্রাসাদের অন্দরে তাসনিয়া ফারিণ
অভিনয়ের পাশাপাশি অবসরে ঘুরতে ভালোবাসেন ফারিণ। তাকে এবার সুলতান সুলেমানের টপকাপি প্রাসাদে খুব ফুরফুরে মেজাজে ঘুরতে দেখা যায়। সেখানে বিভিন্ন জায়গায় ছবি তুলে নিজের সামাজিক হ্যান্ডেলেও প্রকাশ করেছেন তিনি।
 


বলে রাখা ভালো, পৃথিবীর বিভিন্ন অঞ্চলে বিভিন্ন সময়ে শাসন করেছেন প্রভাবশালী মুসলিম শাসকরা। দীর্ঘ সময় ধরে টিকে থাকা মুসলিম শাসনামলের একটি উসমানীয় সামাজ্য। দীর্ঘ ৬শ বছর টিকে ছিল এ সাম্রাজ্য। দক্ষিণ-পূর্ব ইউরোপ, পশ্চিম এশিয়া ও উত্তর আফ্রিকার বেশিরভাগ অঞ্চল এর নিয়ন্ত্রণে ছিল। এর সূচনা হয়েছিল ১২৯৯ খিষ্টাব্দে, আর বিলুপ্তি ঘটে ১৯২৪ সালের ৩ মার্চ।
সুলতান সুলেমানের প্রাসাদে ফারিণ
এ সাম্রাজ্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রাসাদ তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত টপকাপি প্রাসাদ। এখান থেকেই উসমানীয় সাম্রাজ্য পরিচালনা করা হতো। কয়েকশ বছর আগের সেই রাজপ্রাসাদে এখনও বিশ্বের বিভিন্ন দেশের পর্যটকদের আনাগোনায় মুখর থাকে। আর তেমনই এক পর্যটক ছিলেন ফারিণ।
 
প্রসঙ্গত, সম্প্রতি গানে অভিষেক হয়েছে ফারিণের। গানের ওপর পড়াশোনা করলেও আগে কখনো গান নিয়ে কোনো পরিকল্পনা ছিল না অভিনেত্রীর। এবারই প্রথম ইত্যাদিতে জনপ্রিয় কণ্ঠশিল্পী তাহসানের সাথে গান করেন তিনি। ফারিণের গান শুনে মুগ্ধ ভক্তরা। তার গায়কীর বেশ প্রশংসা করেছেন নেটিজেনরাও।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!