AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যথাসময়ে ভারত থেকে ভ্যাকসিন আসবে : তথ্যমন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:২৮ পিএম, ৮ জানুয়ারি, ২০২১
যথাসময়ে ভারত থেকে ভ্যাকসিন আসবে : তথ্যমন্ত্রী

করোনার ভ্যাকসিন নিয়ে কোনো শঙ্কা নেই, চুক্তি অনুযায়ী যথাসময়ে ভারত থেকে ভ্যাকসিন আসবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড হাছান মাহমুদ। শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে রংপুর সার্কিট হাউস প্রাঙ্গণে রংপুর সফরে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছিল তা নিয়ে সেরাম ইনস্টিটিউট বিবৃতি দিয়ে এবং গণমাধ্যমে কথা বলে বিষয়টি পরিষ্কার করেছে। একই সাথে ভারতের স্বাস্থ্যসচিবও  নিশ্চিত করেছেন যে বাংলাদেশ চুক্তি অনুযায়ী যথাসময়ে করানোর ভ্যাকসিন পাবে। একই সাথে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত বাংলাদেশের সময়মতো করোনার ভ্যাকসিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, করোনা মোকাবিলায় বাংলাদেশের অবস্থান উপমহাদেশের মধ্যে  সবচেয়ে ভালো। ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উপমহাদেশে বাংলাদেশ সবথেকে ভালো অবস্থায় রয়েছে।

করোনার ভ্যাকসিন নিয়ে যারা বিভ্রান্তি ছড়াচ্ছে তারাই কিন্তু বিভিন্ন ধরনের গুজব ছড়িয়েছে বাংলাদেশের বিরুদ্ধে।

গণমাধ্যমের স্বাধীনতার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের গণমাধ্যম যে পরিমাণ স্বাধীনতা নিয়ে কাজ করে বিশ্বের অনেক দেশ যত উন্নত দেশে এমন স্বাধীনতা পায় না, এর বাইরেও যদি কেউ হয়রানির শিকার হয় আমার দৃষ্টিগোচর হলে আমি যথাযথ ব্যবস্থা নেই।

রংপুরে বাংলাদেশ টেলিভিশনের উপকেন্দ্র খুব দ্রুত সময়ে বিভাগীয় কেন্দ্রে পরিণত করা হবে যার ফলে রংপুর বিভাগ থেকেও বিটিভির অনুষ্ঠান সম্প্রচার করা হবে বলেও জানান তিনি।

একুশে সংবাদ/কা/এআরএম

Link copied!