ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

‘১৬ ডিসেম্বরের মধ্যে মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রকাশ হবে’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২০, ২০২০, ০৩:১১ পিএম
‘১৬ ডিসেম্বরের মধ্যে মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রকাশ হবে’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রকাশ করা হবে। নভেম্বরে ভোটার তালিকা প্রকাশ আর জানুয়ারিতে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার দুপুরে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে ভোটার তালিকা তৈরিতে জটিলতা সৃষ্টি হয়েছিল উল্লেখ করে মন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা ভাইদের নামগুলো আইডি কার্ডের নামের সঙ্গে বানান, ফোন নম্বর ও বয়সের হেরফের ছিল। সেগুলো উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমে ঠিক করা হয়েছে। এখন সেগুলো আপডেট করে ওয়েব সাইটে দেওয়া হবে এবং ভোটার তালিকা প্রস্তুত হবে।

স্বাধীনতার শপথ ভূমি মুজিবনগরের উন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিক উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী মুজিবনগর কমপ্লেক্সে মুক্তিযুদ্ধের স্মৃতিসম্বলিত নানা স্থাপনা নির্মাণের জন্য যে টাকা বরাদ্দ দিয়েছেন তা বাস্তবায়নে চূড়ান্ত নকশা প্রণয়ন হবে। এ নকশা অনুযায়ী যতো দ্রুত সম্ভব প্রকল্প বাস্তবায়ন করা হবে।

এদিকে মন্ত্রী পরিদর্শনের পর জুম কনফারেন্সে অংশগ্রহণ করেন। এতে আরও যুক্ত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে.এম খালিদ এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ ও মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান।

একুশে সংবাদ/আটি/এআরএম